Elephant Attacks: ফের শিলিগুড়িতে হাতি হামলায় মৃত ১, এই নিয়ে চলতি বছরে নিহতের সংখ্যা ৯

People's Reporter: হাতির হামলায় শনিবার মৃত্যু হওয়া ওই ব্যক্তির নাম দিলীপ রায়। পেশায় তিনি একজন রাজমিস্ত্রী। বন বিভাগের কর্মকর্তাদের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তি দুর্ভাগ্যক্রমে হাতির সামনে এসে পড়েন।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফের হাতি হামলায় মৃত্যু হল এক ব্যক্তির। গুরুতর আহত আরও এক। শনিবার শিলিগুড়ির বাগডোগরাতে এই ঘটনাটি ঘটে। এনিয়ে এই বছর মোট ন’জনের মৃত্যু হল হাতির হামলায়। দলছুট এক হাতিই এভাবে তাণ্ডব চালাচ্ছে বলে জানা গেছ। গ্রামের বেশ কয়েকটি বাড়ির ক্ষতিও করেছে।

হাতির হামলায় শনিবার মৃত্যু হওয়া ওই ব্যক্তির নাম দিলীপ রায়। পেশায় তিনি একজন রাজমিস্ত্রী। বন বিভাগের কর্মকর্তাদের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তি দুর্ভাগ্যক্রমে হাতির সামনে এসে পড়েন। হাতির আক্রমণে মৃত্যু হয় তাঁর। হাতিটি দল থেকে বিচ্ছিন্ন হয়ে লোকালয়ে প্রবেশ করেছিল। আরও একজন ব্যক্তি আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাতিটি এলাকার কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত করেছে।

উল্লেখ্য, এক মাসের মধ্যে দার্জিলিং জেলায় হাতির হামলায় এই নিয়ে দুজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। গত নভেম্বরে দার্জিলিং জেলার নকশালবাড়ি এলাকায় এভাবেই হাতির আক্রমণে এক মহিলার মৃত্যু হয়েছিল। গোটা দেশের হিসেবে নিহতের সংখ্যা ৯।

ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন বন দফতরের আধিকারিকরা। দফতর সূত্রে স্বীকার করা হয়েছে, মানব বসতিতে হাতির প্রবেশ অধিদপ্তরের পাশাপাশি স্থানীয় জনগণের জন্য একটি আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। লোকালয়ে হাতির প্রবেশ রোধ করার জন্য, গ্রামগুলি প্রায়শই সীমানায় বৈদ্যুতিক বেড়া ব্যবহার করে, যা হাতিদের জন্যও মারাত্মক হয়ে উঠেছে বলে মন্তব্য বনদপ্তরের।

প্রতীকী ছবি
Govt Advertisement: ৫ বছরে শুধু প্রিন্ট মিডিয়াতেই বিজ্ঞাপন বাবদ কেন্দ্রের ব্যয় প্রায় হাজার কোটি
প্রতীকী ছবি
Bayron Biswas: সাত সকালে বাইরনের বাড়িতে আয়কর হানা, চলছে একাধিক জায়গায় তল্লাশি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in