কয়লা পাচার কাণ্ডে বাড়িতে CBI হানার দিনই মলয় ঘটককে নোটিশ ইডির, দিল্লিতে তলব মন্ত্রীকে

দিল্লিতে তলবের নোটিশ দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১৪ সেপ্টেম্বর দিল্লিতে গিয়ে হাজিরা দিতে হবে আইনমন্ত্রীকে। এর আগেও মন্ত্রীকে তলব করেছিল ইডি। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান।
মলয় ঘটক
মলয় ঘটকগ্রাফিক্স সুমিত্রা নন্দন

সিবিআই-র দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরেও স্বস্তি মিলল না রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের। সিবিআই আধিকারিকেরা ফিরে যাওয়ার কিছু পরেই মন্ত্রীকে নোটিশ ধরালো ইডি

কয়লা পাচার কাণ্ডে বুধবার প্রায় আট ঘন্টা ধরে মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। জিজ্ঞাসাবাদও করা হয়েছে তাঁকে বলে সূত্রের খবর। যদিও জিজ্ঞাসাবাদের পর বিকেলে বাসভবন থেকে বেরিয়ে তাঁকে হাসি মুখে গাড়িতে উঠতেও দেখা যায়। সাংবাদিকদের তিনি বলেন, 'এটা বিচারাধীন বিষয়। তাই এবিষয়ে কোনও মন্তব্য করব না।'

এর কিছুক্ষণ পরেই সংবাদমাধ্যমে প্রকাশিত হয়, আইনমন্ত্রীকে দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১৪ সেপ্টেম্বর দিল্লিতে গিয়ে হাজিরা দিতে হবে আইনমন্ত্রীকে। এর আগেও মন্ত্রীকে তলব করেছিল ইডি। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান।

উল্লেখ্য, এদিন সকাল ৮.১৫ নাগাদ সিবিআই আধিকারিকদের একটি দল মলয় ঘটকের আসানসোলের একটি বাড়িতে যান। এর কিছুক্ষণ পর আরও একটি দল মন্ত্রীর অন্য দুটি বাড়িতে হানা দেয়। প্রতিটি দলে চার জন করে আধিকারিক ছিলেন বলেই জানা গেছে। এছাড়াও প্রচুর কেন্দ্রীয় বাহিনী এবং স্থানীয় থানার পুলিশও ছিল। কয়লা পাচার কাণ্ডের তদন্তে এই তল্লাশি অভিযান চালায় সিবিআই।

আসানসোলের পাশাপাশি কলকাতার বেশ কয়েকটি জায়গাতেও আজ তল্লাশি চালিয়েছে সিবিআই। এর মধ্যে তিনটি জায়গা মলয় ঘটকের সাথে সম্পর্কিত। বাকি তিনটি জায়গা বিভিন্ন ব্যবসায়ীর সাথে সম্পর্কিত বলে জানা গেছে।

মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটক সংবাদমাধ্যমে বলেন, আধিকারিকেরা কোনও সার্চ ওয়ারেন্ট দেখাননি। বাড়ির সকলের মোবাইল নিয়ে নেওয়া হয়েছিল। জোর করে আলমারির তালাও ভাঙা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in