অনুব্রতর পরিবারের ১১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

গোরুপাচারের টাকা দিয়েই বিপুল পরিমাণ সম্পত্তি করেন অনুব্রত। শাসক দলের নেতা হওয়ায় প্রভাব খাটিয়ে এলাকায় প্রচুর জমি কম দামে কিনেছিলেন তিনি। আবার অনেক জমি বেশি দামে বিক্রিও করেছিলেন।
সম্পত্তি বাজেয়াপ্ত অনুব্রত মণ্ডলের পরিবারের
সম্পত্তি বাজেয়াপ্ত অনুব্রত মণ্ডলের পরিবারেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

অনুব্রত মণ্ডল, কন্যা সুকন্যা মণ্ডল এবং প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলের নামে থাকা ২৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিজেদের হেফাজতে রাখার আইনি শিলমোহর পেল ইডি। এর ফলে ১১ কোটি টাকার সম্পত্তি হেফাজতে নিতে পারবে ইডি। এর আগে অনুব্রত মণ্ডলের ১৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল কেন্দ্রীয় সংস্থা।

বর্তমানে তিহার জেলে রয়েছেন দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল এবং তাঁর কন্যা সুকন্যা। তবে সেখানে গিয়েও স্বস্তি নেই তাঁর। ইডির চার্জিশিটে আগেই তৃণমূল নেতার নামে-বেনামে থাকা একাধিক সম্পত্তির উল্লেখ ছিল। এবার তা হেফাজতে নেওয়ার আইনি সম্মতি মিললো।

ইডি সূত্রে খবর, ভোলে বোম, শিব শম্ভু রাইস মিল সহ একাধিক সংস্থার নামে অ্যাকাউন্ট ছিল। মোট ১১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। পাশাপাশি অনুব্রত মণ্ডলের হিসাব রক্ষক মণীশ কোঠারির ২৬ লক্ষ টাকার সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে ইডি।

ইডি আধিকারিকদের দাবি, গোরুপাচারের টাকা দিয়েই বিপুল পরিমাণ সম্পত্তি করেন অনুব্রত। শাসক দলের নেতা হওয়ায় প্রভাব খাটিয়ে এলাকায় প্রচুর জমি কম দামে কিনেছিলেন তিনি। আবার অনেক জমি বেশি দামে বিক্রিও করেছিলেন। মূলত ২০১৪ সালের পর থেকে তৃণমূল নেতার সম্পত্তি লাফিয়ে বাড়তে শুরু করে।

তবে এই অর্থ যাতে স্থানান্তর করা না হয় তার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে চিঠি দিয়ে জানিয়েছে ইডি। তবে ইডির পদক্ষেপকে চ্যালেঞ্জ করে আদালতে যেতে পারবেন তৃণমূল নেতা। বাজেয়াপ্ত করার ৪৫ দিনের মধ্যে নিয়ম মেনে আদালতে আবেদন করতে পারবেন অনুব্রত।

অন্যদিকে আপাতত তিহারেই থাকতে হবে অনুব্রতকে। আদালতে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করেছিলে তিনি। আজ দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে সেই মামলার শুনানি ছিল। শুনানি শেষে জামিনের আর্জি খারিজ করে দেয় আদালত।

সম্পত্তি বাজেয়াপ্ত অনুব্রত মণ্ডলের পরিবারের
‘তীব্র গরম’ থেকে ‘বিরিয়ানির মশলা’ - বাজি বিস্ফোরণ নিয়ে একাধিক মত তৃণমূলের! পাল্টা কটাক্ষ সুজনের
সম্পত্তি বাজেয়াপ্ত অনুব্রত মণ্ডলের পরিবারের
রাজ্যে ৭ দিনে বাজির বলি ১৬; এগরা, বজবজের পর এবার মালদহে বাজির গুদামে বিস্ফোরণ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in