বিপাকে অনুব্রত মণ্ডল, শুক্রবারই তৃণমূল নেতাকে দিল্লি নিয়ে যেতে পারে ইডি!

মঙ্গলবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে ইডি আধিকারিকরা ভর্ৎসনার মুখে পড়েন। আদালতের পক্ষ থেকে বলা হয়, আইনি কোনো জটিলতা না থাকলেও কেন অনুব্রত মণ্ডলকে আদালতে পেশ করা হচ্ছে না? অবিলম্বে হাজির করাতে হবে।
অনুব্রত মণ্ডল
অনুব্রত মণ্ডলফাইল চিত্র

অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে আর কোনো বাধা থাকলো না এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের কাছে। সবকিছু ঠিক থাকলে শুক্রবারই তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতাকে দিল্লি নিয়ে যেতে পারবে ইডি।

গোরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। বৃহস্পতিবার সিবিআই-র বিশেষ আদালতে অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার জন্য আবেদন করে আসানসোল জেলা সংশোধনাগার কর্তৃপক্ষ। তাতে ছাড়পত্র দেয় সিবিআই-র বিশেষ আদালত। মূলত মঙ্গলবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে ইডির আধিকারিকরা ভর্ৎসনার মুখে পড়েন। আদালতের পক্ষ থেকে বলা হয়, আইনি কোনো জটিলতা না থাকলেও কেন অনুব্রত মণ্ডলকে আদালতে পেশ করা হচ্ছে না? অবিলম্বে তাঁকে হাজির করাতে হবে।

ইডি সেই নির্দেশ আসানসোল সংশোধনাগারে পাঠায়। তারপরেই পদক্ষেপ গ্রহণ করে সংশোধনাগার কর্তৃপক্ষ। এর আগেও দিল্লি নিয়ে গিয়ে অনুব্রত মণ্ডলকে জেরা করার অনুমতি পেয়েছিল ইডি। সেই নির্দেশও দিয়েছিল রাউস অ্যাভিনিউ আদালত।

সেই সময় আদালত রায়দান করলেও আসানসোল সংশোধনগার কর্তৃপক্ষের দাবি ছিল, তাঁদের কাছে এখনও পর্যন্ত আদালতের নির্দেশের কোনও কপি আসেনি। নির্দেশ এলেই অনুব্রতকে দিল্লির আদালতে তোলার ব্যবস্থা করা হবে। এরপর অবশ্য অন্য একটি মামলায় অনুব্রতর দিল্লি যাত্রা আটকে যায়। শিবঠাকুর মণ্ডল নামের তৃণমূল কর্মী অভিযোগ করেছিলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচন চলাকালীন তাঁকে বেধড়ক মারধর করেন অনুব্রত। এমনকি তাঁকে খুনেরও চেষ্টা চালান দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা। অনাস্থার অভিযোগ তুলে বলপূর্বক তাঁকে পঞ্চায়েত প্রধানের পদ থেকে সরিয়ে দেন অনুব্রত। সমস্ত অভিযোগ শুনে অনুব্রতের ৭ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিল দুবরাজপুর কোর্ট। এতেই আটকে যায় অনুব্রতের দিল্লি যাত্রা।

অনুব্রত মণ্ডল
Hathras rape case: হাথরাস গণধর্ষণ ও খুনের মামলায় বেকসুর খালাস ৩ জন, দোষী সাব্যস্ত ১

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in