Insaaf Yatra: অধিকার আদায়ের দাবিতে কোচবিহার থেকে শুরু হল DYFI-এর 'ইনসাফ যাত্রা'

People's Reporter: কোচবিহারের শতাব্দী প্রাচীন স্কুল জেনকিন্স স্কুলের সামনে থেকে আজ সকাল ১০ টার সময় শুরু হয়েছে এই পদযাত্রা। পদযাত্রা শুরুর আগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
শুরু ইনসাফ যাত্রা
শুরু ইনসাফ যাত্রা নিজস্ব ছবি

শুরু হল সিপিআইমের যুব সংগঠন ডিওয়াইএফআই-এর নতুন কর্মসূচী 'ইনসাফ যাত্রা'। রাজ্যের শাসকদল তৃণমূলের চুরি, দুর্নীতির বিরুদ্ধে মানুষকে একত্রিত করতে, নিজেদের অধিকার আদায়ের দাবিতে শুরু হয়েছে এই পদযাত্রা। কোচবিহারের শতাব্দী প্রাচীন স্কুল জেনকিন্স স্কুলের সামনে থেকে আজ সকাল ১০ টার সময় সমাবেশের মাধ্যমে শুরু হয়েছে এই পদযাত্রা। সমাবেশে বক্তৃতা রাখেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি, রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, সংগঠনের সর্বভারতীয় সম্পাদক হিমঘ্নরাজ ভট্টাচার্য, কলতান দাশগুপ্ত সহ অন্যান্য নেতৃত্ব।

পদযাত্রা শুরুর আগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। মীনাক্ষী মুখার্জি, হিমঘ্নরাজ ভট্টাচার্যর মতো যুব নেতৃত্বের পাশাপাশি শত শত বাম যুব কর্মী উপস্থিত রয়েছেন পদযাত্রায়। উপস্থিত রয়েছেন আমজনতাও।

কোচবিহার থেকে শুরু হয়ে এই পদযাত্রা দুমাস রাজ্যের বিভিন্ন জেলার মধ্য দিয়ে এসে শেষ হবে কলকাতায়। ষাট দিনের পথ চলায় বিভিন্ন সভা করবে তারা, মানুষের যন্ত্রণার কথা শুনবেন। এরপর ৭ জানুয়ারি কলকাতায় ব্রিগেডে সমাবেশ করবে বাম যুবরা।

পদযাত্রা শুরুর আগে ডিওয়াইএফআই রাজ্য সংগঠনের সভাপতি ধ্রুবজ্যোতি সাহা পিপলস রিপোর্টারের প্রতিনিধিকে জানিয়েছেন, "রাজ্যের শাসকদলের নেতারা ভুরিভুরি দুর্নীতি করছে। সেই দুর্নীতির বিরুদ্ধে রাজ্যবাসীকে একত্রিত করতে এই পদযাত্রায় আয়োজন করা হয়েছে। বঞ্চিত চাকরিপ্রার্থী থেকে শুরু করে পরিযায়ী শ্রমিক সকলেই এই পদযাত্রায় অংশ নেবেন।"

তিনি আরও জানান, "দুমাসব্যাপী এই পদযাত্রায় ৫০ জন স্থায়ী পদযাত্রী থাকবেন। বিভিন্ন জেলার মধ্য দিয়ে যাওয়ার সময় জেলার যুব কর্মীরা এই পদযাত্রায় যোগ দেবেন।"

শুরু ইনসাফ যাত্রা
SSKM ভুল চিকিৎসা করায় পায়ে বাড়াবাড়ি সংক্রমণ - মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে ক্ষুব্ধ চিকিৎসকরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in