করোনার জেরে ফের পিছোচ্ছে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া?

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার জন্য আদালতে আবেদন করতে চলেছে
করোনার জেরে ফের পিছোচ্ছে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া?
ছবি- নিউজক্লিক ডট ইন

বর্তমান করোনা পরিস্থিতিতে দীর্ঘায়িত হতে চলেছে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। ১০ মে'র মধ্যেই উত্তীর্ণ পরীক্ষার্থীদের ইন্টারভিউ নেওয়ার তালিকা প্রকাশ করার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই তালিকা প্রকাশের পরই শুরু হওয়ার কথা ইন্টারভিউ প্রক্রিয়া। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ইন্টারভিউ কীভাবে নেওয়া হবে?

চাকরিপ্রার্থী এবং যাঁরা ইন্টারভিউ নেবেন, উভয় ক্ষেত্রেই সংক্রমিত হওয়ার সম্ভাবনা রয়েছে। স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, এসব ভেবে স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার জন্য আদালতে আবেদন করতে চলেছে। এমনিতেই উচ্চমাধ্যমিকে নিয়োগ প্রক্রিয়া বারবার থমকে গিয়েছে। আদালতের রায়ে ভেরিফিকেশন পর্ব শেষ হয়েছে। আর এখন বাধ সেধেছে করোনা পরিস্থিতি।

এই পরিস্থিতিতে প্রক্রিয়া চালানো এক প্রকার অসম্ভব বলেই মনে করছে এসএসসি। অন্যদিকে, ভার্চুয়াল ইন্টারভিউ নেওয়ার মতো পরিকাঠামো এসএসসির নেই। সোমবার নতুন মন্ত্রিসভা গঠনের পর এসএসসি নিয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, আগামী সপ্তাহে আদালতের কাছে এসএসসি আবেদন করতে পারে। ফলে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া আরও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে পিছিয়ে যেতে পারে পরবর্তী নিয়োগ-প্রক্রিয়াও।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in