Digha: দীর্ঘ ১৮ মাস পর পাহাড় থেকে সমুদ্র ট্রেন চলাচল শুরু, খুশি পর্যটক সহ হোটেল ব্যবসায়ীরা

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ থেকে পাহাড় থেকে সমুদ্রে যোগাযোগ স্থাপনে ‘পাহাড়িয়া এক্সপ্রেস’ ট্রেন চলাচল শুরু হল
দীঘা রেল ষ্টেশন
দীঘা রেল ষ্টেশনফাইল চিত্র - সংগৃহীত

করোনা মহামারীর জেরে দীর্ঘ লকডাউন চলায় স্তব্ধ হয়ে পড়েছিল রেল পরিষেবা। ধীরে ধীরে কিছু সংখ্যক ট্রেন চলাচল শুরু হলেও এখনও পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা সেভাবে সব জায়গায় চালু হয়নি। দীঘা- তমলুক রেলপথেও এখন পর্যন্ত সাপ্তাহিক মাত্র তিনটি ট্রেন চলাচল করতে শুরু করেছে। দীঘা - মালদা, দীঘা - বিশাখাপত্তনম ও দীঘা – আসানসোল।

তাতে কিছু পর্যটক আসা যাওয়া করছেন। দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ থেকে পাহাড় থেকে সমুদ্রে যোগাযোগ স্থাপনে ‘পাহাড়িয়া এক্সপ্রেস’ ট্রেন চলাচল শুরু হল। আজ সকাল ১১:৫৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ভায়া হাওড়া হয়ে দীঘায় এসে পৌঁছালো প্রচুর সংখ্যক পর্যটক নিয়ে।

অনেক দিনের পর উত্তরবঙ্গের মানুষ সমুদ্র সৈকতে বেড়াতে আসার ক্ষেত্রে রেল পরিষেবা পেয়ে খুবই খুশি, অপর দিকে দীঘা পর্যটন কেন্দ্রে পরপর দুরপাল্লার রেল পরিষেবা চালু হতে বহু পর্যটকদের আনাগোনা বাড়ছে। তাই হোটেল ব্যবসায়ীরাও দারুণ খুশি।

প্রসঙ্গত, শনিবার রাজ্যে দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও বেড়েছে দৈনিক সংক্রমণের হার। স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী দেখা গিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণের হার ছিল ১.৯৪ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ১.৫৫ শতাংশ। উল্লেখযোগ্য ভাবে নতুন করে করোনা সংক্রমণের শীর্ষে পৌঁছে গিয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in