Dhupguri Bypolls: ধূপগুড়ি উপনির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করলো CPIM

গত ২৫ জুলাই বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতে এই আসন শূন্য হয়। ৫ সেপ্টেম্বর এই কেন্দ্রে উপনির্বাচন এবং ফলাফল ঘোষিত হবে ৮ সেপ্টেম্বর। শেষ নির্বাচনের তথ্য অনুসারে এই কেন্দ্রে মোট ভোটার ২,৬৩,১১৮ জন।
সিপিআইএম প্রার্থী ঈশ্বর চন্দ্র রায়
সিপিআইএম প্রার্থী ঈশ্বর চন্দ্র রায়ফাইল ছবি সংগৃহীত

ধূপগুড়ি (তফশীলি) বিধানসভা উপনির্বাচনের দিনক্ষণ ইতিমধ্যে ঘোষণা হয়েছে। আর শুক্রবার সিপিআইএম এই বিধানসভা উপনির্বাচনে তাদের প্রার্থীর নাম ঘোষণা করলো। ধূপগুড়ি ব্লকের বারঘড়িয়া গ্ৰাম পঞ্চায়েত এলাকার দীর্ঘদিনের সিপিআইএম নেতা ঈশ্বর চন্দ্র রায়কে এই কেন্দ্রের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিধানসভা উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর সিপিআইএম প্রথম দল হিসেবে প্রার্থীর নাম ঘোষণা করলো। বামফ্রন্টের সভা থেকে শুক্রবার এই নাম ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য ঈশ্বর চন্দ্র রায় পাটকিদহ হাই মাদ্রাসার প্রাক্তন শিক্ষক ও একজন ভাওয়াইয়া শিল্পী।

দীর্ঘদিন ধরে বামেদের দখলে থাকা এই আসন প্রথম বামেদের হাতছাড়া হয় ২০১৬ সালে। সেবার এই কেন্দ্রে জয়লাভ করেন তৃণমূলের মিতালী রায়। এরপর ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলের কাছ থেকে এই আসন ছিনিয়ে নেয় বিজেপি। সেবার বিজেপির বিষ্ণুপদ রায় এই কেন্দ্রে ৪,৩৫৫ ভোটে জয়লাভ করেন।

১৯৭৭ থেকে একটানা ২০১১ পর্যন্ত এই কেন্দ্র সিপিআইএম-এর দখলে ছিল। ১৯৭৭ থেকে ১৯৯৬ পর্যন্ত বিধায়ক ছিলেন বনমালী রায়। ২০০১ এবং ২০০৬-এ জয়ী হন লক্ষ্মীকান্ত রায় এবং ২০১১-র নির্বাচনে জয়ী হন মমতা রায়।

গত ২৫ জুলাই বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতে এই আসন শূন্য হয়। আগামী ৫ সেপ্টেম্বর এই কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ফলাফল ঘোষিত হবে ৮ সেপ্টেম্বর। শেষ নির্বাচনের তথ্য অনুসারে এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২,৬৩,১১৮ জন।

সিপিআইএম প্রার্থী ঈশ্বর চন্দ্র রায়
জলপাইগুড়িতে তৃণমূলের গোষ্ঠীকোন্দল - জেলা সম্পাদকের বাড়িতে দলীয় নেতার অনুগামীদের হামলা
সিপিআইএম প্রার্থী ঈশ্বর চন্দ্র রায়
পঞ্চায়েতের বোর্ড গঠন ঘিরে উত্তপ্ত নন্দকুমার, 'অন্যায়ভাবে' CPIM-এর জয়ী প্রার্থীকে গ্রেপ্তারের অভিযোগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in