WB Police: আপেলের ছবি দিয়ে বাস্তব আর গুজবের মধ্যে ফারাক বোঝালেন ডিজি মনোজ মালব্য

তিনি লেখেন, “শান্তি নষ্ট হতে দেবেন না। গুজব ছড়ানো থেকে বিরত থাকুন। মিথ্যা খবর সম্পর্কে নিকটবর্তী থানায় জানান।”
WB Police: আপেলের ছবি দিয়ে বাস্তব আর গুজবের মধ্যে ফারাক বোঝালেন ডিজি মনোজ মালব্য
পশ্চিমবঙ্গ পুলিশের ডিজির করা ট্যুইটছবি ডিজির ট্যুইট থেকে সংগৃহীত

আপেলের ছবি দিয়ে বাস্তব ও গুজবের ফারাক বোঝালেন পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি মনোজ মালব্য। রাজ্যজুড়ে সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষকে গুজবে কান না দিয়ে বাস্তবের সাথে থাকতে আর্জি জানান তিনি। যে ট্যুইটকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন নেটিজেনরা। আবার অনেকে মনে করছেন, এই ট্যুইটে রাজ্যের পরিস্থিতি নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি পুলিশ মহলের শীর্ষ আধিকারিকরাও যে যথেষ্ট চিন্তিত তার প্রমাণ মিলেছে।

শনিবার রাজ্য পুলিশের ডিজি একটি টাটকা আপেল ও একটি শুকনো আপেলের ছবি পোস্ট করেন ট্যুইটারে। যেখানে তিনি টাটকা আপেলকে ‘বাস্তব’ বলে চিহ্নিত করেছেন। আর শুকনো পচে যাওয়া আপেলটিকে ‘গুজব’ হিসাবে দেখিয়েছেন। পাশাপাশি তিনি লেখেন, “শান্তি নষ্ট হতে দেবেন না। গুজব ছড়ানো থেকে বিরত থাকুন। মিথ্যা খবর সম্পর্কে নিকটবর্তী থানায় জানান।”এই পোস্ট যে সাধারণ মানুষের উদ্দেশ্যেই করা তা আর বলার অপেক্ষা রাখে না।

কিন্তু অনেক রকম ফল থাকতে তিনি হঠাৎ আপেল বেছে নিলেন কেন? সে প্রশ্ন চারিদিকে উঠলেও কেন তিনি আপেল বেছে নিয়েছেন সে কারণ জানা যায়নি। অনেকে মনে করছেন ডিজি পশ্চিমবঙ্গে ঘটে চলা অশান্তির কারণেই এমন পোস্ট করেছেন। যার মাধ্যমে বোঝাতে চেয়েছেন একটা পচা আপেলের সাথে অনেক ভালো আপেল থাকলে যেমন পচে যায়। ঠিক তেমনি একটা গুজব খবর ছড়ালে পাশাপাশি আরও অনেক গুজব রটে যায় চারিদিকে। এইভাবে বাস্তবে কী হচ্ছে সেই ঘটনা মানুষ জানতে পারে না। তাই সবসময় ভালো আপেল খাওয়া উচিত। মানে গুজবে না থেকে মানুষের বাস্তবের সাথেই থাকা উচিত।

উল্লেখ্য, শনিবারেই মমতা ব্যানার্জী ট্যুইট করে হাওড়ার পরিস্থিতি নিয়ে কড়া হুঁশিয়ারি দেন। এমনকি ১০ জন উচ্চপদস্থ অফিসারকেও নিয়োগ করা হয়। সরিয়ে দেওয়া হয় হাওড়ার দুই উচ্চপদস্থ পুলিশ আধিকারিককে। এরপরেও ফের ডিজির ট্যুইট রাজ্যের সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in