CU: ফি মকুবের দাবিতে প্রায় ৫ ঘণ্টা বেহালা কলেজের অধ্যক্ষাকে ঘেরাও করে রাখল পড়ুয়ারা

অধ্যক্ষা ছাত্র ছাত্রীদের সঙ্গে কথা বলতে না চাওয়া তাঁকে প্রায় পাঁচ ঘন্টা ঘেরাও করে রাখে পড়ুয়ারা এবং কলেজের মূল রাস্তা কিছুক্ষণের জন্য অবরোধ শুরু করে।
CU: ফি মকুবের দাবিতে প্রায় ৫ ঘণ্টা বেহালা কলেজের অধ্যক্ষাকে ঘেরাও করে রাখল পড়ুয়ারা
নিজস্ব চিত্র

বর্তমান করোনা পরিস্থিতিতে সেমিস্টারে ফি মকুব করার দাবি জানিয়ে আজ শতাধিক ছাত্র-ছাত্রী বেহালা কলেজে উপস্থিত হয়। এর আগেও তারা এই কথা কলেজের অধ্যক্ষাকে জানাতে চাইলে তিনি তাদের কথা না শুনে তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। আজ তিনি ছাত্র-ছাত্রীদের উপস্থিত হতে বললেও নিজে না উপস্থিত হওয়ার ফলে কলেজের মূল গেটে ছাত্র-ছাত্রীরা অবস্থান শুরু করে। অবস্থান চলাকালীন কলেজের অধ্যক্ষা উপস্থিত হন। ছাত্র-ছাত্রীরা অধ্যক্ষার কাছে ফি মকুব করার দাবি জানায়।

তিনি ছাত্র ছাত্রীদের সঙ্গে কথা বলতে না চাওয়া তারা তাকে কলেজে ঢোকার মূল গেটে প্রায় পাঁচ ঘন্টা ঘেরাও করে রাখে এবং কলেজের মূল রাস্তা কিছুক্ষণের জন্য অবরোধ শুরু করে। অবরোধ চলাকালীন পর্ণশ্রী থানার পুলিশ কর্তৃপক্ষ এসে উপস্থিত হন। কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাঁরা জানান খুব দ্রুত ম্যানেজিং কমিটির একটি সভা কলেজ কর্তৃপক্ষ ডাকবেন এবং সেখানে চারজনের ছাত্র প্রতিনিধি উপস্থিত থেকে তাদের সমস্যার কথা তুলে ধরবেন। কলেজ কর্তৃপক্ষ মানবিক দৃষ্টিভঙ্গি দিয়ে তাদের এই সমস্যার সমাধান করবেন।

এই আশ্বাসের পর অবরোধ ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে ঘেরাও অবরোধ তুলে নেওয়া হয়। ক্যালকাটা ইউনিভার্সিটি স্টুডেন্ট ইউনিটির কনভেনার অনিক দে বলেন - 'আমরা CUSU-র পক্ষ থেকে বেহালা কলেজ সহ কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সমস্ত কলেজের ফি মকুব করার দাবিতে ডেপুটেশন প্রদান করি। একি সঙ্গে আমরা ঘোষণা করেছিলাম কলেজ কর্তৃপক্ষ যদি ফি মকুব করার ঘোষণা না করে তাহলে কলেজে কলেজে ঘেরাও প্রতিরোধ আন্দোলনে আমরা যেতে বাধ্য হব।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in