CPIM: আমতায় দখল হয়ে যাওয়া পার্টি অফিস উদ্ধার বাম কর্মীদের, নেপথ্যে আনিস কান্ডের আন্দোলন!

বাইরের তালা ভেঙে, দেওয়ালে লাল রঙ করে, লাল পতাকায় মুড়ে পার্টি অফিসটি সাজিয়ে তোলে আমতার বামপন্থী কর্মীরা।
সিপিআইএম দলীয় পতাকা
সিপিআইএম দলীয় পতাকাফাইল ছবি সংগৃহীত

হাওড়ার আমতায় দখল হয়ে যাওয়া পার্টি অফিস উদ্ধার করল সিপিআই(এম)। গত বিধানসভা ভোটে আমতা কেন্দ্রের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী অসিত মিত্র পরাজিত হন। তারপরেই তৃণমূল ওই পার্টি অফিস দখল করে নিয়েছিল বলে অভিযোগ।

এই ঘটনার চাপা আগুন জ্বলে উঠল আজ। মঙ্গলবার, ২৪ তারিখ বামেদের হারিয়ে হাওয়া পার্টি অফিস পুনর্দখল করল তারা। এইদিন সিপিআইএম-র লোকজন গিয়ে তাদের পুরনো পার্টি অফিসে লাল পতাকা তুলে দেন। তাঁরা অভিযোগ করেন, গতবছর ভোটে পরাজিত হবার পর তৃণমূলের লোকজন জোর করে এই অফিসটি দখল করে নিয়েছিল।

প্রসঙ্গত, পার্টি অফিস দখল করার পরে, ভেতরের সমস্ত ছবিগুলি ভাঙচুর করা হয়। অফিসের ভেতরের রং সবুজ করে দেওয়া হয়, আসবাবপত্রও ভাঙচুর করা হয়েছিল বলে বামেদের অভিযোগ। এলাকার সংগঠন সক্রিয় না হওয়ায় সেদিন তাদের কাছে ঘেঁষতে সাহস পায়নি সিপিআইএম। এতদিন সেই পার্টি অফিসটি তৃণমূলের লোকজন দখল করে রেখেছিল।আজ সেই বেদখল হওয়া অফিসের দখল নিল আমতার স্থানীয় সিপিআইএম কর্মীরা।

উল্লেখ্য, সম্প্রতি আনিস খানের হত্যার পরে এলাকায় প্রতিবাদী আন্দোলন গড়ে তোলে বামেরা। এই প্রতিরোধের জেরে আমতায় রাজনৈতিক জমি অনেকটাই ফিরে পেয়েছে বামেরা। সেই শক্তির উপর ভর করে পার্টি অফিসটি তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করেন তাঁরা। বাইরের তালা ভেঙে, দেওয়ালে লাল রঙ করে, লাল পতাকায় মুড়ে পার্টি অফিসটি সাজিয়ে তোলে আমতার বামপন্থী কর্মীরা।

সিপিআইএম দলীয় পতাকা
Anis Khan Case: আনিস খানের মৃত্যুর জন্য পুলিশই দায়ী, হাইকোর্টে চাঞ্চল্যকর দাবি রাজ্যের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in