করোনার জের: কাল থেকেই কমছে মেট্রো রেল, সোমবার থেকে আরও কম লোকাল ট্রেন

আগামী ২৬ এপ্রিল সোমবার থেকে শুক্রবার পর্যন্ত আপ-ডাউন মিলিয়ে মোট ২৩৮টি মেট্রো চলবে। আগে যেখানে সোম থেকে শুক্র পর্যন্ত ২৫৮টি মেট্রো চলতো। শনিবার ২১৮টি এবং রবিবার ১০০টি মেট্রো চলবে।
করোনার জের: কাল থেকেই কমছে মেট্রো রেল, সোমবার থেকে আরও কম লোকাল ট্রেন
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ‍্যের করোনা চিত্র ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে। ট্রেন-মেট্রো-ব‍্যাঙ্ক সর্বত্র প্রভাব পড়ছে এই মারণ ভাইরাসের। একের ‌পর এক আক্রান্ত হচ্ছেন ট্রেনের চালক, গার্ড। বাতিল করা হয়েছে একাধিক লোকাল ট্রেন, মেট্রো। ব‍্যাঙ্ক পরিষেবার সময়সীমাও কমিয়ে দেওয়া হয়েছে।

পূর্ব রেল সূত্রে খবর, চালক, গার্ড আক্রান্ত হওয়ায় হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে মোট ৫২টি লোকাল ট্রেন ও ১৬টি প‍্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। গার্ড ছাড়াই বেশ কিছু রুটে চালানো হচ্ছে মালগাড়ি। প্রচুর রেলকর্মী আক্রান্ত হওয়ায় শিয়ালদহ শাখার বেস কিচেন বন্ধ রাখা হয়েছে।

পূর্ব রেল‌ সূত্রে আরও খবর, করোনার কারণে দুই ডিভিশনেই যাত্রীসংখ‍্যা কমেছে। শিয়ালদহ শাখায় ১৩ শতাংশ যাত্রী কমেছে এবং ১৫ শতাংশ যাত্রী কমেছে হাওড়া শাখায়।

অপরদিকে কলকাতার করোনা পরিস্থিতির দিকে খেয়াল রেখে মেট্রোর সংখ‍্যাও কমিয়েছে কলকাতা মেট্রো রেল। আগামী ২৬ এপ্রিল সোমবার থেকে শুক্রবার পর্যন্ত আপ-ডাউন মিলিয়ে মোট ২৩৮টি মেট্রো চলবে। আগে যেখানে সোম থেকে শুক্র পর্যন্ত ২৫৮টি মেট্রো চলতো। শনিবার ২১৮টি এবং রবিবার ১০০টি মেট্রো চলবে।

করোনার কবলে পড়েছেন ব‍্যাঙ্ক কর্মীরাও। ব‍্যাঙ্কিং পরিষেবার সময়সীমা কমানোর দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ‍্যপাল জগদীপ ধনখড়কে চিঠি দিয়েছে অল ইন্ডিয়া ব‍্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন বা AIBOC। চিঠিতে AIBOC-র সেক্রেটারি সঞ্জয় দাস জানিয়েছেন, বহু ব‍্যাঙ্ক কর্মচারীই করোনা আক্রান্ত। অনেকেই নির্বাচনের কাজে যুক্ত। কর্মী সঙ্কটের কারণে ব‍্যাঙ্কে কাজের সময়সীমা ১০টা থেকে ২টা পর্যন্ত করা হোক এবং প্রতি শনিবার ব‍্যাঙ্ক বন্ধ রাখা হোক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in