লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের উপভোক্তাদের 'ভিখারি'র সাথে তুলনা, দিলীপ ঘোষের বিরুদ্ধে FIR দায়ের

মেদিনীপুরের সাংসদের বিরুদ্ধে হাওড়ার গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেন টুসু হাজরা।
লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের উপভোক্তাদের 'ভিখারি'র সাথে তুলনা, দিলীপ ঘোষের বিরুদ্ধে FIR দায়ের
দিলীপ ঘোষ ফাইল ছবি সংগৃহীত

ফের বিতর্কে জড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর করা মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন সালকিয়ার সীতানাথ বোস লেনের বাসিন্দা এক মহিলা। মেদিনীপুরের সাংসদের বিরুদ্ধে হাওড়ার গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেন টুসু হাজরা নামে ওই মহিলা।

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প ঘোষণা করেছে রাজ্য। আবেদন জমা নেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। আবেদন করার কেন্দ্রগুলোতে লম্বা লাইন সাধারণ মানুষের। দিনকয়েক আগে দিলীপ ঘোষ বলেন, '৫০০ টাকার জন্য ভোর ৪টে থেকে বিকেল ৪টে পর্যন্ত মানুষ রোদে দাঁড়িয়ে আছেন। এটা জনসেবা হতে পারে না। মানুষকে ভিখারি বানিয়ে রাস্তায় দাঁড় করানো হচ্ছে।'

এহেন মন্তব্যের প্রতিবাদে মেদিনীপুরের সাংসদের বিরুদ্ধে হাওড়ার গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেন টুসু হাজরা। তিনি বলেন - 'আমি লাইনে দাঁড়িয়ে এই প্রকল্পের আবেদন আবেদন জমা দিয়েছি। এই জনমুখী প্রকল্পে লাখ লাখ মহিলা আবেদন করছন। কোন অধিকারে দিলীপ ঘোষ তাঁদের ভিখারি বলতে পারেন। দিলীপ ঘোষের এই মন্তব্যের প্রতিবাদে তাঁর বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করব।' তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিও জানান তিনি। যদিও এ প্রসঙ্গে বিজেপির কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে বিনামূল্যেই মিলছে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের ফর্মও। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলাদের অ্যাকাউন্টে সরাসরি টাকা ঢুকবে। সাধারণ বা জেনারেল ক্যাটাগরিভুক্ত মহিলারা ৫০০ টাকা, তফশিলি জাতি ও উপজাতি এবং আদিবাসী মহিলারা পাবেন প্রতি মাসে ১০০০ টাকা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in