Jhalda: ঝালদা পুরসভা হাতছাড়া তৃণমূলের, আস্থা ভোটে জয়ী কংগ্রেস

এই পুরসভায় মোট ১২টি ওয়ার্ড আছে। ৫টা কংগ্রেস, ৫টা তৃণমূলের এবং ২টি নির্দলের দখলে ছিল। আজ আস্থাভোটে ওই দু’জন নির্দল কাউন্সিলর কংগ্রেসকেই সমর্থন করায় সংখ্যাগরিষ্ঠতা পায় কংগ্রেস।
ঝালদা পুরসভা হাতছাড়া তৃণমূলের, আস্থা ভোটে জয়ী কংগ্রেস
ঝালদা পুরসভা হাতছাড়া তৃণমূলের, আস্থা ভোটে জয়ী কংগ্রেসফাইল ছবি

আস্থাভোটে ঝালদা পুরসভায় হার হলো তৃণমূলের। ২জন নির্দল কাউন্সিলরের সমর্থন মেলায় পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে সক্ষম হলো কংগ্রেস। হাইকোর্টের নির্দেশেই এই ভোট হয়।

সোমবার পুরুলিয়ার ঝালদা পুরসভাতে তলবি সভা ছিল। সময়মতো পৌঁছে যান ৫ কংগ্রেস ও ২ নির্দল কাউন্সিলর। তৃণমূলের কোনো কাউন্সিলরই ওই সভাতে অংশগ্রহণ করেননি। এই পুরসভায় মোট ১২টি ওয়ার্ড আছে। ৫টা কংগ্রেসের, ৫টা তৃণমূলের এবং ২টি নির্দলের দখলে ছিল। আজ আস্থাভোটে ওই দু’জন নির্দল কাউন্সিলর কংগ্রেসকেই সমর্থন করায় সংখ্যাগরিষ্ঠতা পায় কংগ্রেস। ফলে বোর্ড গঠনে আর কোথাও বাধা থাকল না কংগ্রেসের কাছে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর বিরোধীরা তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনে। এর বিরুদ্ধে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। আদালতের নির্দেশেই আজ আস্থা ভোট হয়। এলাকায় শান্তি বজায় রাখার জন্য ১৪৪ ধারা জারি রয়েছে। একজন আইপিএস অফিসার ও তিনজন ডিএসপি পদমর্যাদার অফিসার এই দায়িত্বে আছেন।

প্রসঙ্গত, চলতি বছরের পুরভোটে ত্রিশঙ্কু হয়েছিল ঝালদা পুরসভা। ৫ টি ওয়ার্ড কংগ্রেস, ৫ টি ওয়ার্ড তৃণমূল ও ২ টি ওয়ার্ড নির্দলরা দখল করে। নির্দলের সমর্থন নিয়ে বোর্ড গঠনের উদ্যোগী হয়েছিল কংগ্রেস। তারপরেই খুন হন কংগ্রেসের ৪ বারের কাউন্সিলর তপন কান্দু। এরপর ওই ওয়ার্ডে উপনির্বাচন হয়। তপন কান্দুর আসনে লড়াই করেছিলেন তাঁরই ভাইপো মিঠুন কান্দু। ৭৭৮ ভোটে জয়ী হয়েছিলেন তিনি।

ঝালদা পুরসভা হাতছাড়া তৃণমূলের, আস্থা ভোটে জয়ী কংগ্রেস
'যে সরকার কাজ দিতে পারে না, তাদের মুখে উন্নয়নের কথা মানায় না' - আদিবাসীদের রোষের মুখে মন্ত্রী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in