Weather Update: মরশুমের শীতলতম দিন আজ, এই ঠান্ডা থাকবে কতদিন? ফের কি বৃষ্টি? কী জানাচ্ছে হাওয়া অফিস?

People's Reporter: মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আর সর্বোচ্চ ১৯ ডিগ্রি, স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম।
 মরশুমের শীতলতম দিন আজ
মরশুমের শীতলতম দিন আজপ্রতীকী ছবি - সংগৃহীত

ফের পারদ পতন কলকাতা সহ গোটা রাজ্যে। হাওয়া অফিসের মতে চলতি মরশুমের আজই সবচেয়ে শীতলতম দিন। এই মরশুমে মঙ্গলবারই এগারোর ঘরে পারদ নামল। তবে এই হাড় কাঁপানো ঠান্ডার মধ্যে ফের বৃষ্টির পূর্বাভাস। বুধবারে রাজ্যের একাধিক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। পাশাপাশি, উত্তরবঙ্গেও বৃষ্টিপাতের সঙ্গে তুষারপাতের সম্ভবনা রয়েছে।

গত বেশ কয়েকদিন থেকেই শীতে কাঁপছে বাংলা। সোমবার থেকে তা আরও বেড়েছে। উত্তুরে হাওয়া রীতিমতো কাঁপুনি ধরাচ্ছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আর সর্বোচ্চ ১৯ ডিগ্রি, স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.১ ডিগ্রি সেলসিয়াস।

তবে শুধু কলকাতাতে নয়, জেলায় জেলায় একই ছবি। বর্ধমানের তাপমাত্রা নেমেছে ৮.৮ ডিগ্রিতে, আসানসোলে ৯ ডিগ্রিতে। আর এই ঠান্ডার মধ্যে ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। যার ফলে আগামী দুদিন বাড়তে পারে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা। মঙ্গলবার কলকাতার আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। থাকবে কুয়াশা। 

মঙ্গলবার এবং বুধবার দার্জিলিং এবং কালিম্পং জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রয়েছে তুষারপাতের সম্ভাবনাও। উত্তরবঙ্গের পাশাপাশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। মঙ্গলবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলার কয়েকটি এলাকা।

বুধবারও রয়েছে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভবনা। হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া এবং মালদহ জেলার কয়েকটি এলাকা। এই বৃষ্টির রেশ থাকতে পারে বৃহস্পতিবার বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

 মরশুমের শীতলতম দিন আজ
PM Narendra Modi: "অযোধ্যা থেকে আসার পর আমার প্রথম সিদ্ধান্ত" - নয়া প্রকল্পের ঘোষণা প্রধানমন্ত্রীর
 মরশুমের শীতলতম দিন আজ
স্ত্রীকে বেনিয়মে চাকরি পাইয়ে দিয়েছেন! SSC-র পশ্চিমাঞ্চলের চেয়ারম্যানকে বহিষ্কারের নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in