West Bengal Weather Update: বিদায় বেলায় ফের রাজ্যে ফিরল শীত, শৈতপ্রবাহের সতকর্তা রাজ্যের আট জেলায়

People's Reporter: আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬। আরো ২৪ ঘন্টা শীতের আমেজ। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।
শৈতপ্রবাহের সতকর্তা রাজ্যের আট জেলায়
শৈতপ্রবাহের সতকর্তা রাজ্যের আট জেলায়প্রতীকী ছবি

বিদায় বেলায় ফের রাজ্য জুড়ে শৈতপ্রবাহ। আগামী ২৪ ঘন্টায় রাজ্যের আট জেলায় শৈতপ্রবাহের সতকর্তা জারি করল আবহাওয়া দফতর। ফলে মাঘের শেষে শীত অনুভব করতে চলেছে রাজ্যবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম এবং দুই বর্ধমানে শৈত্যপ্রবাহ চলতে পারে। পুরুলিয়া জেলায় রবিবারও শৈত্যপ্রবাহ চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

তবে আগামী সপ্তাহ থেকে আবহাওয়া বদলাতে শুরু করবে। সোমবার থেকে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী সপ্তাহের গোড়ার দিকে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে  রাজ্যের বেশ কিছু জেলায়। ফলে শীতের আমেজ থাকবে মাঘের শেষেও। তবে সেই বৃষ্টির জেরে সাময়িক ভাবে শীতল আবহাওয়া ফিরলেও কনকনে শীত আর ফিরবে না। সে ক্ষেত্রে মাঘ মাসের সঙ্গে এই মরসুমের জন্য পাকাপাকি ভাবে বিদায় নেবে শীত। আসবে বসন্ত।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দুই দিনাজপুরে শৈতপ্রবাহের পূর্বাভাস আবহাওয়া দফতরের। হালকা বৃষ্টি হতে পারে দাজিলিংয়ে। বাকি জেলাগুলিতে সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশা থাকবে। কুয়াশার দাপট বেশি হওয়ার সম্ভাবনা জলপাইগুড়ি উত্তর দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে।

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬। আরো ২৪ ঘন্টা শীতের আমেজ। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম।

শৈতপ্রবাহের সতকর্তা রাজ্যের আট জেলায়
WB: কারাগারের মধ্যেই অন্তঃসত্ত্বা হয়ে পড়ছেন মহিলা কয়েদিরা! এক বছরে জন্ম নিয়েছে প্রায় ২০০ শিশু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in