ভাগবতকে ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মমতার, 'গুরু-শিষ্যার মাখামাখিকে' তীব্র কটাক্ষ সেলিমের

সেলিম বলেন, "একসময় বাংলার মুখ্যমন্ত্রীরা দাঙ্গাবাজদের বিষদাঁত ভেঙে দেওয়ার কথা বলতেন। আজ RSS-এর দুর্গা তাঁর গুরুকে ফল-মিষ্টি দিয়ে বাংলার সমাজ ভাগ করতে স্বাগত জানাচ্ছেন।
ভাগবতকে ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মমতার, 'গুরু-শিষ্যার মাখামাখিকে' তীব্র কটাক্ষ সেলিমের
মমতা বন্দ্যোপাধ্যায়, মহম্মদ সেলিম এবং মোহন ভাগবত ফাইল ছবি

একইদিনে পৃথকভাবে জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আরএসএস প্রধান মোহন ভাগবত। মোহন ভাগবতকে প্রশাসনের তরফ থেকে ফল-মিষ্টি পাঠিয়ে ভালো করে আতিথেয়তা করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর 'মাখামাখিকে' তীব্র নিন্দা করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

তিনদিনের সফরে আজ পশ্চিম মেদিনীপুরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাকতালীয়ভাবে এদিন সন্ধ্যায় পশ্চিম মেদিনীপুরের কেশিয়ারিতে এসেছেন আরএসএস প্রধান। বিকেলে মেদিনীপুরে বিভিন্ন থানার আইসিদের সাথে বৈঠক চলাকালীন কেশিয়ারির আইসিকে মুখ্যমন্ত্রী বলেন, "আপনাদের এখানে নাকি আরএসএস প্রধান আসছেন। প্রশাসনের তরফে ওনাকে ফল-মিষ্টি পাঠাবেন, দেখবেন, ভালো করে নিরাপত্তা দেবেন।" কেশিয়ারীর বিধায়ক পরেশ মুর্মুকেও বিষয়টির দিকে নজর রাখার নির্দেশ দেন তিনি।

মুখ্যমন্ত্রীর এই 'মাখামাখি'কে কটাক্ষ করেছেন মহম্মদ সেলিম। মমতা বন্দ্যোপাধ্যায়কে আরএসএসের দুর্গা বলে ব্যঙ্গ করে তিনি বলেন, "একসময় বাংলার মুখ্যমন্ত্রীরা দাঙ্গাবাজদের বিষদাঁত ভেঙে দেওয়ার কথা বলতেন। তাই বাংলায় সুদীর্ঘ সময় ধরে সাম্প্রদায়িক শক্তি দাঁত ফোটাতে পারেনি। আজ আরএসএস-এর দুর্গা তাঁর গুরুকে ফল-মিষ্টি দিয়ে বাংলার সমাজ ভাগ করতে স্বাগত জানাচ্ছেন। আর তাঁর এই মাখামাখির জন্য বলি হচ্ছে বাংলার ঐতিহ্য, সম্প্রীতি, ভ্রাতৃত্ব।"

মমতা বন্দ্যোপাধ্যায়, মহম্মদ সেলিম এবং মোহন ভাগবত
সরকারের লজ্জাশরম কিছু নেই, দোকান খুলে চাকরি বিক্রি করছে, প্রাক্তন শিক্ষামন্ত্রী নিজে জড়িত - সেলিম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in