প্রধানমন্ত্রীর 'যশ' বৈঠক, থাকছেন না মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রীর উপস্থিত থাকা নিয়ে গতকাল রাত থেকেই সংশয় তৈরি হয়েছিল। সূত্রের খবর, এই বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপস্থিত থাকা নিয়ে আপত্তি ছিল মুখ্যমন্ত্রীর।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীফাইল ছবি

ঘূর্ণিঝড় যশ নিয়ে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে উপস্থিত থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাগরদ্বীপে ঘূর্ণিঝড় নিয়েই করা এক প্রশাসনিক বৈঠকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে ঘূর্ণিঝড়ে রাজ‍্যের কত ক্ষতি হয়েছে, তার হিসেব প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়ার জন্য তাঁর সাথে দেখা করবেন তিনি।

ঘূর্ণিঝড় যশের দাপটে লন্ডভন্ড হয়ে গেছে পশ্চিমবঙ্গ এবং ওড়িশার একাংশ। আজ আকাশপথে দুই রাজ‍্যের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর কলাইকুন্ডায় ক্ষয়ক্ষতি নিয়ে রিভিউ মিটিং করবেন তিনি। এই বৈঠকে উপস্থিত থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ‍্যপাল জগদীপ ধনখড়। কিন্তু বৈঠকে উপস্থিত থাকবেন না রাজ‍্যের মুখ্যমন্ত্রী।

দক্ষিণ ২৪ পরগণার সাগরদ্বীপে ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শন গিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী সহ ১২ জন প্রশাসনিক কর্তার সাথে বৈঠক করেন তিনি। এই বৈঠকেই তাঁকে প্রশ্ন করা হয়েছিল প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে তিনি উপস্থিত থাকবেন কিনা। এর উত্তরে তিনি বলেন, "আমি প্রধানমন্ত্রীর রিভিউ মিটিংয়ে থাকছি না। শুধুমাত্র কোথায় কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তার কাগজটা দেওয়ার জন্য ১৫ মিনিটের জন্য আমায় একবার যেতে হবে।"

প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রীর উপস্থিত থাকা নিয়ে গতকাল রাত থেকেই সংশয় তৈরি হয়েছিল। সূত্রের খবর, এই বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপস্থিত থাকা নিয়ে আপত্তি ছিল মুখ্যমন্ত্রীর। শুভেন্দু অধিকারী থাকলে তিনি বৈঠকে থাকবে না বলেই শোনা গিয়েছিল। সাগর দ্বীপে প্রশাসনিক বৈঠকে সেই কথায় নিশ্চিত করলেন তিনি‌।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in