কেন্দ্রীয় সংস্থার বদলে CID তদন্ত! বন্দে ভারতে পাথর ছোঁড়া নিয়ে ভিন্ন সুর বিজেপি সাংসদের গলায়

তিনি বলেন, আমি চাইব মাননীয় মুখ্যমন্ত্রী সিআইডি তদন্তের নির্দেশ দিক। আমি এটা বলছি না যে সিবিআই তদন্ত হোক। কোনো দরকার নেই। রাজ্য পুলিশ যথেষ্ট দক্ষ।
শুভেন্দু অধিকারী ও সুভাষ সরকার
শুভেন্দু অধিকারী ও সুভাষ সরকারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া নিয়ে এনআইএ তদন্তের দাবি জানিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ওই একই ঘটনায় ভিন্ন মত তাঁর দলেরই সাংসদ সুভাষ সরকারের। বিজেপি সাংসদ কেন্দ্রীয় সংস্থার বদলে ভরসা রাখছেন সিআইডির (CID) ওপর। তাহলে কি পঞ্চায়েত নির্বাচনের আগে বঙ্গ বিজেপির অন্দরে ফের ফাটলের সৃষ্টি? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

বন্দে ভারতের উদ্বোধনের দিন থেকেই রাজনৈতিক চাপানউতোর অব্যাহত। মমতা ব্যানার্জীর উদ্দেশ্যে ‘জয় শ্রী রাম’ ধ্বনি থেকে শুরু করে রাজ্যে পর পর দু’দিন বন্দে ভারতে পাথর ছোড়া। তৃণমূল-বিজেপি দুই পক্ষই দাবি করছে রাজনৈতিক উদ্দেশ্যে এমন কাজ করা হচ্ছে। মালদায় বন্দে ভারতের ওপর আক্রমণের ঘটনার পর নিউ জলপাইগুড়িতেও এক্সপ্রেস ট্রেনকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। কে বা কারা এর সাথে যুক্ত এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত করছে জিআরপিএফ।

শুভেন্দু অধিকারী বলেছিলেন, ‘দুটি ঘটনার জন্য আমি এনআইএ তদন্তের দাবি করছি’। কিন্তু কেন্দ্রীয় শিক্ষাপ্রতিমন্ত্রী সুভাষ সরকার বলেন, 'বন্দে ভারত এক্সপ্রেসে আবার দ্বিতীয় দিন হামলা হল। পরিকল্পিত ভাবেই হামলা চালানো হল। এই বিষয়ে মুখ্যমন্ত্রী একটি কথাও বললেন না। কেন্দ্রের উন্নয়ন কি রাজ্য প্রশাসন পছন্দ করছে না? যদি তাই হয়ে থাকে তাহলে প্রকাশ্যে জানিয়ে দিক।'

তিনি আরও বলেন, 'আমি চাইব মাননীয় মুখ্যমন্ত্রী সিআইডি তদন্তের নির্দেশ দিক। আমি এটা বলছি না যে সিবিআই তদন্ত হোক। কোনো দরকার নেই। রাজ্য পুলিশ যথেষ্ট দক্ষ। তাঁরা তদন্ত করুক কীভাবে এই ঘটনা ঘটানো হল। আমি চাই রাজ্যের পুলিশ এফআইআর দায়ের করুক।'

শুভেন্দু অধিকারী ও সুভাষ সরকার
বন্দে ভারতের উদ্বোধনে মুখ্যমন্ত্রীর সামনে 'জয় শ্রীরাম' স্লোগান, মঞ্চেই উঠলেন না ক্ষুব্ধ মমতা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in