'আমার দলের লোক হলে টেনে চারটে থাপ্পড় মারতাম' - দুর্নীতি প্রসঙ্গে DM-কে ধমক ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর

সরকারি কর্মচারীরা নিজেরাই টাকা নেয় আবার সেই টাকাই নিজেরা আত্মসাৎ করছে। মূলত নীচু তলার কর্মীরা এইসব কান্ড ঘটাচ্ছে। বিষয়টির ওপর নজর দেওয়া দরকার।
প্রশাসনিক বৈঠকে মমতা ব্যানার্জী
প্রশাসনিক বৈঠকে মমতা ব্যানার্জীছবি - মুখ্যমন্ত্রীর অফিসিয়াল ফেসবুক পেজ

‘আমার পার্টির লোক হলে টেনে চারটে থাপ্পড় মারতাম’- প্রশাসনিক বৈঠক চলাকালীন ডিএমকে উদ্দেশ্য করে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সরকারি আধিকারিকদের বিরুদ্ধে ওঠা একের পর এক অভিযোগে ক্ষুব্ধ হয়ে এই মন্তব্য করেন তিনি।

পুরুলিয়ায় প্রশাসনিক বৈঠকে বিভিন্ন প্রকল্পের পাশাপাশি সেই প্রকল্পের গতি সম্পর্কেও আলোচনা করা হয়। বৈঠক চলাকালীন অভিযোগ ওঠে স্থানীয় ইটভাটা থেকে পাওয়া রাজস্বের হিসেব মেলে না। অভিযোগ শুনেই মুখ্যমন্ত্রী জেলা শাসককে উদ্দেশ্য করে বলেন - ইটভাটা থেকে আদায় করা রাজস্ব যাচ্ছে কোথায়? এগুলো কিন্তু তৃণমূল করেনি। প্রশাসনের নীচু তলার কর্মীরা এইসব কান্ড ঘটাচ্ছে। কী জেলা চালাচ্ছ তুমি (জেলাশাসক)? বিষয়টির ওপর নজর দেওয়া দরকার।

এরপরেই মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, 'সবকিছু দিয়েও মানুষের এত লোভ হয় কী করে? আর কত চাই? আমার পার্টির লোক হলে টেনে চারটে থাপ্পড় মারতাম। তাদের আমি সবসময় শাসন করি’।

মুখ্যমন্ত্রীর জেলা শাসকের উদ্দেশ্যে এহেন মন্তব্যে হতবাক রাজনৈতিক মহল। রাজ্যসভার সাংসদ তথা আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য নিজের সোশ্যাল অ্যাকাউন্টে এই প্রসঙ্গে লেখেন, "একজন জেলা শাসক, অবশ্যই আইএএস। তাঁকে প্রকাশ্য সভায় মুখ্যমন্ত্রী বলেন, আমার দলের হলে টেনে এক থাপ্পড় মারতাম। এই না হলে মুখ্যমন্ত্রী! মুখ্যসচিব বা মুখ্যপরামর্শক কি অপেক্ষা করছেন দুই থাপ্পড়ের অপেক্ষায়? হায় রে আত্মমর্যাদা বোধ! গুন্ডারানীকে এত ভয়?"

এছাড়াও এদিনের বৈঠকে বিভিন্ন সরকারি কাজের ফাইল দেখেন মুখ্যমন্ত্রী। সেইখানেও অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘অনেক কাজে দেখছি বলা হচ্ছে আন্ডার প্রসেস। এই আন্ডার প্রসেস খায় না মাথায় দেয়? বকেয়া কাজ অবিলম্বে শেষ করতে হবে।

বিএলআরওদের কাজেও খুশি নন মমতা ব্যানার্জী। তাঁদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএলআরও অফিসে গেলে মানুষরা হয়রানির শিকার হচ্ছেন, দালালদের মাধ্যমে কাজ করানো হচ্ছে। এই বৈঠকের পর যদি ঐসব মানুষের ওপর কেউ অত্যাচার করে তাহলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন মমতা ব্যানার্জী। পাশাপাশি বিএলআরওদেরকে নির্দেশ দেন আগামী তিন মাসের মধ্যে যাঁদের জমির মিউটেশন হয়নি তাঁদের সমস্যার যেন সমাধান হয়ে যায়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in