“খেলা হবে” দিবস ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, রাজ্য জুড়ে এই দিন ৫০ হাজার ফুটবল দেওয়া হবে

তবে কোন তারিখে এই দিবস পালন হবে, তা এখনও নির্ধারণ হয়নি। কতকগুলো ক্লাবকে কীভাবে ফুটবল বণ্টন করা হবে তাও জানা যায়নি।
“খেলা হবে” দিবস ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, রাজ্য জুড়ে এই দিন ৫০ হাজার ফুটবল দেওয়া হবে
মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র - সংগৃহীত

'খেলা হবে' তৃণমূলের জনপ্রিয় স্লোগান রূপ নিতে চলেছে প্রকল্পের। শুধু তাই নয় খেলা হবে দিবসও ঘোষণা করার পথে রাজ্য। বিধানসভা নির্বাচনের আগে থেকেই জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিল শাসক দলের এই খেলা হবে স্লোগান। উল্লেখ্য এবারের নির্বাচনে শাসকের সাফল্যের অন্যতম চাবি কাঠি ছিলো খেলা হবে। তাই এবার সেই সফল্যের স্লোগান কে ব্যবহার করতে চাইছে রাজ্য।

এই নামে প্রকল্প আনার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু প্রকল্প নয়, রাজ্য সরকার পালন করবে 'খেলা হবে' দিবস। মঙ্গলবার বিধানসভায় জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোন তারিখে এই দিবস পালন হবে, তা এখনও নির্ধারণ হয়নি। তবে এই দিন ৫০ হাজার ফুটবল দেওয়া হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নির্বাচনী প্রচারে দেখা গিয়েছিল যে ফুটবল, সেই ফুটবলকে এবার রাজনীতির আঙিনা থেকে ঘরে ঘরে জনপ্রিয় করতে চাই মুখ্যমন্ত্রী। বাংলার ছেলেদের ফুটবলের প্রতি আগ্রহ বাড়াতে এই প্রকল্প তৈরি করা হয়েছে। আসলে ‘খেলা হবে’ প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ধারণা, এর ফলে গ্রাম বাংলার বহু ফুটবলার উপকৃত হবেন। আর ফুটবলের প্রতি সকলের আগ্রহ জন্মাতে বাধ্য। প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় যতগুলি ক্লাব রয়েছে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে।

২৮ জুনের মধ্যে সেই সম্পর্কিত যাবতীয় তথ্য জানাতে নির্দেশ দেওয়া হয়েছিল নবান্নকে। যদিও এখনও পর্যন্ত ঠিক হয়নি কতকগুলো ক্লাবকে কীভাবে ফুটবল বণ্টন করা হবে। উল্লেখ্য, জুন মাসের মধ্যে রিপোর্ট জমা পড়ার কথা। সব কিছু ঠিক ঠাক চললে জুলাই থেকেই ফুটবল বণ্টনের কাজ শুরু করে দেওয়া হবে। এমনটাই সূত্রের খবর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in