Cattle Smuggling: গোরু পাচার কাণ্ডে এবার অনুব্রত মণ্ডলের ভাগ্নের সম্পত্তির দিকেও নজর CBI-র

সিবিআই আধিকারিকেরা রাজা ঘোষের নামে বোলপুরেই একটি চালকলের হদিশ পেয়েছেন। গোরু পাচারের সাথে ওই রাইস মিলের কোনো সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় সংস্থাটি।
অনুব্রত মণ্ডল ও রাজা ঘোষ
অনুব্রত মণ্ডল ও রাজা ঘোষগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

গোরু পাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের মেয়ের পর ভাগ্নের সম্পত্তির দিকেও নজর সিবিআই আধকারিকদের। সিবিআই তলবের পর যথা সময় বোলপুরে সিবিআই-র অস্থায়ী অফিসে হাজিরাও দেন অনুব্রত মণ্ডলের ভাগ্নে রাজা ঘোষ।

গোরু পাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের বিপুল সম্পত্তি সম্পর্কে বিষদে জানতে রাজা ঘোষকে নোটিশ দেয় সিবিআই। বুধবার সকালেই সেই নোটিশ রাজা ঘোষের বাড়িতে পাঠায় কেন্দ্রীয় সংস্থা। নোটিশ পেতেই অনুব্রত মণ্ডলের ভাগ্না রতনকুঠিতে হাজিরা দেন। সিবিআই আধিকারিকেরা রাজা ঘোষের নামে বোলপুরেই একটি চালকলের হদিশ পেয়েছেন। গোরু পাচারের সাথে ওই রাইস মিলের কোনো সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় সংস্থাটি। তাছাড়া তিনি এর আগে বীরভূমের প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতিও ছিলেন। সেক্ষেত্রে তাঁর ভূমিকাও পর্যালোচনা করা হবে বলেই সূত্রের খবর।

সিবিআই নজরে অনুব্রত মণ্ডলের একাধিক আত্মীয়ের সম্পত্তিও। সূত্রের খবর, বোলপুরের শিবশম্ভু রাইস মিলের নথি ও ব্যাঙ্ক স্টেটমেন্ট চেয়েছে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। এছাড়া অনুব্রত মণ্ডলের দুটি জমির মালিকাধীন নথি চায় সিবিআই। জমি রেজিস্ট্রি অফিসের এক কর্মী বুধবার বোলপুরে সিবিআই-র অস্থায়ী অফিসে গিয়ে জমা দেন।

অন্যদিকে গোরু পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত এনামুল হকের তিন ভাগ্নে বুধবার বিচারপতি রাজ শেখর মান্থার নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন। বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। তাঁদের অভিযোগ সিআইডি তদন্তে নেমে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয়। ফ্রিজ হয়ে যাওয়া অ্যাকাউন্ট পুনরায় খোলার আবেদন জানান। কিন্তু বিচারপতি রাজ শেখর মান্থার ডিভিশন বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেয়।

অনুব্রত মণ্ডল ও রাজা ঘোষ
আরও একটি সংস্থার হদিশ! অনুব্রত কন্যাকে আগামী সোমবারের মধ্যে হাজিরার নির্দেশ CBI-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in