Cattle smuggling case: সুকন্যা মণ্ডলের সম্পত্তির হিসাব চাইল CBI, সব নথি জমা দেওয়ার নির্দেশ

বোলপুরে সুকন্যার বাসভবনে গিয়ে তাঁর হাতে নোটিশ তুলে দিয়েছেন CBI আধিকারিকদের একটি দল। ১৯৭৩ সালের ফৌজদারি দণ্ডবিধির ৯১ নং অনুচ্ছেদের অধীনে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে, আয়কর রিটার্নের তথ্যও চাওয়া হয়েছে।
অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল
অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

গরু পাচার মামলায় তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মন্ডলকে, তাঁর সম্পত্তির হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা- CBI।   

নয়া নোটিশে, বোলপুরের রাইস মিল ছাড়াও অন্যান্য যে সকল সংস্থার মালিকানা বা পরিচালিক পদে সুকন্যার নাম আছে, তার সকল নথি জমা দিতে বলা হয়েছে।

CBI সূত্র খবর, এর আগেও একাধিকবার সুকন্যার সম্পত্তির হিসাব চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কিন্তু, তিনি তা উপেক্ষা করায়, শুক্রবার নতুন আবার নোটিশ জারি করা হয়েছে।

বোলপুরে সুকন্যার বাসভবনে গিয়ে তাঁর হাতে নোটিশ তুলে দিয়েছেন CBI আধিকারিকদের একটি দল। ১৯৭৩ সালের ফৌজদারি দণ্ডবিধির ৯১ নম্বর অনুচ্ছেদের অধীনে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে, সুকন্যা মণ্ডলের আয়কর রিটার্নের তথ্যও চেয়েছে CBI।

বর্তমানে, পশ্চিম বর্ধমান জেলার আসানসোল বিশেষ সংশোধনাগারে রয়েছেন অনুব্রত মণ্ডল। দুর্গা পুজোর সময় তিনি জেল হেফাজতেই থাকবেন। এই মামলার, CBI-র একটি বিশেষ আদালতে পরবর্তী শুনানির হবে ৫ অক্টোবর, বিজয়া দশমী’র দিন।

শুক্রবার, অনুব্রত মণ্ডলের বাড়ির রাঁধুনিকে তলব করেছে সিবিআই। তাঁকে (রাঁধুনিকে) বোলপুরে CBI-এর অস্থায়ী ক্যাম্পে ডেকে পাঠানো হয়েছে। সূত্রের খবর, রাঁধুনির অ্যাকাউন্টে অতিরিক্ত কোনও টাকা ঢুকেছে কিনা তা জানতে চায় সিবিআই। তদন্তকারী অফিসারেরা সন্দেহ করছেন, গরু পাচারের টাকা অন্যত্র পাঠানোর ক্ষেত্রে রাঁধুনির অ্যাকাউন্টও ব্যবহৃত করা হতে পারে। পুরো জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া রেকর্ড করা হচ্ছে।

অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল
GTA: পৃথক রাজ্য গোর্খাল্যান্ডের প্রস্তাব সমর্থন তৃণমূলের! নিন্দায় সরব CPI(M)

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in