আবারও পৃথক রাজ্যের দাবি, KLO প্রধান জীবন সিংহের হুমকি-মন্তব্যকে সমর্থন বিজেপি সাংসদের

"মুখ্যমন্ত্রী শ্বেতপত্র প্রকাশ করুন। উত্তরবঙ্গের প্রত্যেকটা মানুষের প্রশ্ন, আমরা এভাবে কতদিন বঞ্চিত থাকব? তাই সবার দাবি, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করা হোক", বলেন জয়ন্ত রায়।
আবারও পৃথক রাজ্যের দাবি, KLO প্রধান জীবন সিংহের হুমকি-মন্তব্যকে সমর্থন বিজেপি সাংসদের
বিজেপি সাংসদ জয়ন্ত রায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আবারও পৃথক উত্তরবঙ্গ রাজ্যের দাবিতে সুর চড়ালো বিজেপি। এবার বাংলা ভাগের ডাক দিলেন জলপাইগুড়ি জেলার বিজেপি সাংসদ জয়ন্ত রায়।

জয়ন্ত রায়ের অভিযোগ, উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত হচ্ছেন। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী শ্বেতপত্র প্রকাশ করুন। উত্তরবঙ্গের প্রত্যেকটা মানুষের প্রশ্ন, আমরা এভাবে কতদিন বঞ্চিত থাকব? তাই সবার দাবি, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করা হোক।"

সোমবার তিনদিনের জন্য উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। মুখ্যমন্ত্রীর সফরকালের মধ্যেই উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি জানিয়ে বিজেপি সাংসদ বলেন, "যে মিনি সচিবালয়ের স্বপ্ন মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গবাসীকে দেখিয়েছিলেন, সেখানে ক’জন সচিব রয়েছেন এখন? হাজার হাজার মানুষকে রোজ চিকিৎসার জন্য বাইরে যেতে হয়। আয়ুষ্মান ভারতের সুবিধা দেন না। যে স্বাস্থ্যসাথী কার্ড দিয়েছেন, ওটা স্বাস্থ্যসাথী নাকি স্বাস্থ্যের বিরোধী, নার্সিংহোমে গেলেই তা বোঝা যায়। এই আবহে গরীবদের আরও গরীব করা হচ্ছে।"

পাশাপাশি কেএলও প্রধান জীবন সিংহের ভাইরাল ভিডিও প্রসঙ্গে জয়ন্ত বাবু বলেন, "জীবন সিংহ উত্তরবঙ্গকে আলাদা করার ভাবনা চিন্তা করছেন। সেদিক থেকে আমি তাঁর বিরুদ্ধে নই।"

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি কেএলও প্রধান জীবন সিংহ-এর একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে বলা হয়েছিল, "মমতা বন্দ্যোপাধ্যায় কোচ–কামতাপুরে পা ফেলবেন না। কোচ–কামতাপুর গঠনে কোনও হস্তক্ষেপ বা বিরোধিতা মমতা বন্দ্যোপাধ্যায় করতে পারবেন না। বলপূর্বক কিছু করতে এলে পরিস্থিতি ভয়ঙ্কর হবে। লক্ষ লক্ষ মানুষ জীবন উৎসর্গ করে দেব। রক্তের বন্যা বইয়ে দেব।" যদিও পিপলস রিপোর্টার এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বিক্ষিপ্তভাবে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে ঘোষণা করার দাবি তুলেছেন উত্তরবঙ্গের বিজেপি নেতারা। বিধায়ক থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রী এবং সাংসদরাও সেই তালিকায় আছেন। তালিকায় আছেন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা, দার্জিলিং-এর বিজেপি সাংসদ রাজু বিস্ত এবং দিনহাটার বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক। তবে দক্ষিণবঙ্গের বিজেপি নেতারা উত্তরবঙ্গের নেতাদের এই মন্তব্যে প্রকাশ্যে সমর্থন জানাননি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in