Bus Fare: কলকাতা দুর্গাপুর আসানসোল রুটে বেসরকারি এসি বাসে ভাড়া বৃদ্ধি

আগে কলকাতা থেকে দুর্গাপুর যেতে ভলভো এসি বাসে ভাড়া ছিল ৪১০ টাকা। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ৫১০ টাকায়। এই বাসে কলকাতা থেকে আসানসোল যেতে আগে যেখানে লাগতো ৪৫০ টাকা, এখন সেখানে লাগছে ৫৫০ টাকা।
Bus Fare: কলকাতা দুর্গাপুর আসানসোল রুটে বেসরকারি এসি বাসে ভাড়া বৃদ্ধি
ছবি প্রতীকী সংগৃহীত

প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। যার প্রভাব পড়তে শুরু করেছে সাধারণ মানুষের জীবনযাত্রায়। একদিকে যেমন পেট্রোপণ্যের বাড়তি দামের কারণে ভাড়া না বাড়ালে বাস চালাতে অপারগ ছিলেন, তেমনই সমস্যায় ট্যাক্সি ও ক্যাব, অটো চালকরাও। যদিও সরকারের সঙ্গে আলোচনায় আপাতত সেই জট কেটেছে। তবে বহু যাত্রীরই অভিযোগ ভাড়া বেশি নেওয়া হচ্ছে। এবার এই তালিকায় যুক্ত হল দূরপাল্লার ভলভো বাসের ভাড়া।

আগে কলকাতা থেকে দুর্গাপুর যেতে ভলভো এসি বাসে ভাড়া ছিল ৪১০ টাকা। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ৫১০ টাকায়। এই বাসে কলকাতা থেকে আসানসোল যেতে আগে যেখানে লাগতো ৪৫০ টাকা, এখন সেখানে লাগছে ৫৫০ টাকা। সংস্থার ওয়েবসাইটেও ৫৫০ টাকা ভাড়া লিখে দেওয়া হয়েছে। অর্থাৎ ভাড়া বৃদ্ধি পেয়েছে অনেকটাই।

যদিও রাজ্য সরকার জানিয়েছে ভাড়া কোনোমতেই বাড়ানো যাবে না। কিন্তু ভাড়া না বাড়িয়ে উপায় নেই বাস মালিক কর্তৃপক্ষের। তাঁদের বক্তব্য, যেভাবে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে তার ফলে বাস এবং সাধারণ গাড়ির ভাড়া বৃদ্ধি না করে উপায় নেই মালিকপক্ষের।

ইতিমধ্যেই অভিযোগ উঠেছে কোনো কোনো বাস মালিকরা যে যার মতো করে বাস ভাড়া নিচ্ছেন। যদিও ভলভো বাসের ভাড়া বৃদ্ধি হয়েছে তা একেবারে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন বাসের কর্মচারীরাই।

এই পরিস্থিতিতে কিছু মানুষ যেমন মনে করছেন ভাড়া বাড়ানো উচিত তেমনই একটা বড়ো অংশের মানুষ মনে করছেন লকডাউন এর ফলে অনেকের চাকরি নেই বা বেতন কমে গেছে। সেখানে বাস ভাড়া বৃদ্ধি পেলে সাধারণ মানুষের অসুবিধা বাড়বে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in