শারীরিক অবস্থার কিছুটা উন্নতি বুদ্ধদেব ভট্টাচার্যের

রেমডিসিভির দেওয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হচ্ছে।
শারীরিক অবস্থার কিছুটা উন্নতি বুদ্ধদেব ভট্টাচার্যের
বুদ্ধদেব ভট্টাচার্য ফাইল ছবি সংগৃহীত

শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। অক্সিজেনের মাত্রা বেড়েছে। তাঁকে রেমডিসিভির দেওয়া হয়। মঙ্গলবার রাতে সামান্য খাবার খেয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হচ্ছে। বুধবার তাঁর শরীরের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। রক্তে শর্করার পরিমাণ একটু বেশি রয়েছে। হৃৎস্পন্দন মিনিটে ৫৬। ঝিমুনি ভাব থাকলেও তিনি ডাকলে সাড়া দিচ্ছেন।

গুরুতর শারীরিক অসুস্থতার জন্য বাড়িতেই চিকিৎসা চলছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। সম্প্রতি তিনি এবং তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য করোনায় সংক্রমিত হন। মীরাদেবী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবারই হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। কিন্তু চিকিৎসকরা চাইলেও হাসপাতালে ভর্তি হতে নারাজ ছিলেন বুদ্ধবাবু। তাই বাড়িতেই চিকিৎসা চলছিল। কিন্তু সোমবার রাত থেকে শরীরে অক্সিজেনের মাত্রা হঠাৎ কমতে শুরু করে। অক্সিজেনের মাত্রা নেমে যায় প্রায় ৮০তে। তাই মঙ্গলবার দুপুরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে ধ্রুব ভট্টাচার্য, সরোজ মন্ডল, সোমনাথ মাইতি, অঙ্কন বন্দ্যোপাধ্যায়, সৌতিক পান্ডা ও কৌশিক চক্রবর্তীর মতো ৬ জন বিশিষ্ট চিকিৎসকের বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in