রাজ্যসভার উপনির্বাচনে প্রার্থী দেবে না বিজেপি, ঘোষণা শুভেন্দু অধিকারীর

আগামী ৪ অক্টোবর মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনে নির্বাচন হবে। মানস ভুঁইয়া বর্তমানে রাজ‍্যের মন্ত্রী। এই আসনে তৃণমূলের প্রার্থী সদ‍্য কংগ্রেস ছেড়ে আসা সুস্মিতা দেব। আজই মনোনয়ন জমা দিয়েছেন তিনি।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীফাইল ছবি

পশ্চিমবঙ্গে রাজ‍্যসভার উপনির্বাচনে প্রার্থী দিচ্ছে না বিজেপি। সোমবার এক ট‍্যুইট বার্তায় একথা জানিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ভোটের ফলাফল কী হবে তা আগে থেকেই জানা বলে এই সিদ্ধান্ত, জানিয়েছেন শুভেন্দু।

আগামী ৪ অক্টোবর মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনে নির্বাচন হবে। মানস ভুঁইয়া বর্তমানে রাজ‍্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী। এই আসনে তৃণমূলের প্রার্থী সদ‍্য কংগ্রেস ছেড়ে আসা সুস্মিতা দেব। আজই মনোনয়ন জমা দিয়েছেন তিনি।

সোমবার ট‍্যুইটারে শুভেন্দু অধিকারী লেখেন, "পশ্চিমবঙ্গে রাজ‍্যসভা উপনির্বাচনে বিজেপি কোনো প্রার্থীকে মনোনয়ন দেবে না। এই ভোটের ফলাফল পূর্বনির্ধারিত। মুখ্যমন্ত্রীকে আবার একবার হারানো নিশ্চিত করাই আমাদের এখন লক্ষ্য। জয় মা কালী।"

প্রসঙ্গত, রাজ‍্যে মোট ১৬টি রাজ‍্যসভার আসন। এর‌ মধ্যে ১১টি তৃণমূলের, ২টি কংগ্রেসের এবং একটি সিপিআইএমের। বাকি দুটির মধ্যে একটিতে আগামী ৪ অক্টোবর ভোট এবং আর একটি আসন সদ‍্য শূন্য হয়েছে। এখানে তৃণমূলের অর্পিতা ঘোষ সাংসদ ছিলেন। সদ‍্য তিনি ইস্তফা দিয়েছেন।

অন‍্যদিকে, আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এই নির্বাচনে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি এবং সিপিআইএমের হয়ে এই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে প্রিয়ঙ্কা টিবরেওয়াল এবং শ্রীজীব বিশ্বাস।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in