Anant Maharaj: ‘বিজেপি আমাকে ডাস্টবিন করে রেখেছে’, লোকসভার আগে দলের বিরুদ্ধে ক্ষোভ অনন্ত মহারাজের

People's Reporter: অনন্ত মহারাজের দাবি, “রাজ্য বিজেপি আমাকে ডাস্টবিন করে রেখেছে। কেউ কোনও যোগাযোগই রাখে না। প্রার্থী বাছাই নিয়েও আলোচনা করা হয়নি।“
শুভেন্দু অধিকারীর(বামদিক) সাথে অনন্ত মহারাজ
শুভেন্দু অধিকারীর(বামদিক) সাথে অনন্ত মহারাজফাইল ছবি সংগৃহীত

লোকসভা ভোটে প্রথম দফায় ১৯৫ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তার মধ্যে বাংলার ২০ টি কেন্দ্র রয়েছে। প্রচারও শুরু করে দিয়েছেন অনেক প্রার্থী। আর এই আবহে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ।

রাজ্য বিজেপির উপর ক্ষোভ উগরে দিয়ে অনন্ত মহারাজের দাবি, “রাজ্য বিজেপি আমাকে ডাস্টবিন করে রেখেছে। কেউ কোনও যোগাযোগই রাখে না। প্রার্থী বাছাই নিয়েও আলোচনা করা হয়নি।“

অনন্ত মহারাজ দাবি করেছেন, লোকসভা ভোটের আগে উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে ঘোষণা করা হবে বলে তাঁকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফোন করে জানিয়েছেন, তা সম্ভব নয়।

কোচবিহারে অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজবংশী ভোট। প্রায় ৩৪ শতাংশ রাজবংশী ভোটার রয়েছে। আর কোচবিহারের রাজনৈতিক সমীকরণের ক্ষেত্রে, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন-এর প্রতিষ্ঠাতা সদস্য, অনন্ত মহারাজের ভূমিকা অত্য়ন্ত তাৎপর্যপূর্ণ। তিনি জানান, ভোটের বাক্সে এর জবাব দেবে কি না, তা ঠিক করবে উত্তরবঙ্গের মানুষ।

উল্লেখ্য, ২০১৯-এর লোকসভা নির্বাচনে কোচবিহার থেকে যেতে বিজেপি। এরপর ২০২১ –এর বিধানসভাতেও কোচবিহার লোকসভার অন্তর্গত ৭ টির মধ্যে ৬ টিতে জেতে বিজেপি। পরে উপনির্বাচনে দিনহাটা বিধানসভাটি ছিনিয়ে নিয়েছিল তৃণমূল। অবশ্য পঞ্চায়েত ভোটে সমীকরণটা পাল্টাতে দেখা গিয়েছিল। আর এই আবহে অনন্ত মহারাজের উল্টো সুর শুনে উত্তরবঙ্গের রাজবংশী ভোটব্যাঙ্কের সমীকরণ নিয়ে চাপে বিজেপি বলেই মনে করা হচ্ছে।

শুভেন্দু অধিকারীর(বামদিক) সাথে অনন্ত মহারাজ
Tapas Roy: বিধায়ক পদ থেকে ইস্তফা তাপস রায়ের, লোকসভায় উত্তর কলকাতা থেকে BJP-র প্রার্থী! জল্পনা তুঙ্গে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in