শীতলখুচির ঘটনার ছবি দাবি করে ঝাড়খন্ডের আহত জওয়ানের ছবি পোস্ট বিজেপি নেতাদের

শীতলখুচির ঘটনার ছবি দাবি করে ঝাড়খন্ডের আহত জওয়ানের ছবি পোস্ট বিজেপি নেতাদের
জাগরণ থেকে স্ক্রীনশটছবি সংগৃহীত

ট্যুইটারে পুরোনো ছবি পোস্ট করার অভিযোগ উঠলো বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, সাংসদ সৌমিত্র খাঁ, সাংসদ অর্জুন সিং সহ একাধিক বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে। যদিও অর্জুন সিং পরে তাঁর এই পোস্ট ডিলিট করে দেন।

গত ১০ এপ্রিল চতুর্থ দফার নির্বাচন চলাকালীন শীতলখুচিতে গুলিচালনা কান্ডে ৪ জনের মৃত্যুর পর বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ট্যুইটারে এক সিআইএফএফ আধিকারিকের ছবি পোস্ট করেন। ওই পোষ্টে শুভেন্দু দাবি করেন – "চতুর্থ দফার ভোটের দিন কোচবিহারের শীতলকুচি-তে @CISFHQrs সিআইএসএফ জওয়ানদের উপর হামলা চালায় @AITCofficial তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। গুরুতর জখম হন এক জওয়ান।তাই আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় কেন্দ্রীয় বাহিনী।"

শুভেন্দু অধিকারী ওই ছবি পোস্ট করার পরেই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ একই ছবি পোস্ট করে দাবি করেন শীতলখুচিতে আহত সিআইএসএফ জওয়ান। বিজেপি সাংসদ অর্জুন সিং ফেসবুকে এবং ট্যুইটারে একই ছবি পোস্ট করেন। যদিও পরে তিনি এই ছবি সরিয়ে নিয়েছেন। যদিও ততক্ষণে ভাইরাল হয়ে যায় এই ছবি। বিজেপির একাধিক নেতা কর্মী ওই ছবি পোস্ট করেন।

সৌমিত্র খাঁ-এর ট্যুইটের স্ক্রীনশট
সৌমিত্র খাঁ-এর ট্যুইটের স্ক্রীনশট
জাগরণ পত্রিকা থেকে স্ক্রীনশট
জাগরণ পত্রিকা থেকে স্ক্রীনশটসংগৃহীত

এই ছবিটি নিয়ে একটি ফ্যাক্ট চেক করে অলট নিউজ। যে ফ্যাক্ট চেক থেকে জানা যাচ্ছে এই ছবিটি আদৌ শীতলখুচিতে আক্রান্ত কোনো সিআইএসএফ জওয়ানের ছবি নয়। এই ছবি প্রথম প্রকাশিত হয়েছিলো গত ১০ এপ্রিল দৈনিক জাগরণ সংবাদপত্রে। যে প্রতিবেদন অনুসারে আহত এএসআই এস পি শর্মা ঝাড়খন্ডের বাঘমারা অঞ্চলের ভীমাকরণ সিআইএসএফ ক্যাম্পে লঙ্গুরের আক্রমণে আহত হন। চারটি লঙ্গুর তাঁকে একসঙ্গে আক্রমণ করে এবং তাঁর গালে গভীর ক্ষত সৃষ্টি হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in