কয়েক কোটি টাকা আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার BJP নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

বাম আমলের সময় থেকে দীর্ঘ প্রায় ৩৪ বছর বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের পদে ছিলেন শ‍্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। পুরসভার চেয়ারম্যান থাকাকালীন প্রায় ১০ কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ছবি সংগৃহীত

কয়েক কোটি টাকা আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হলো বিজেপি নেতা তথা রাজ‍্যের প্রাক্তন মন্ত্রী শ‍্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে। বিষ্ণুপুর থানার পুলিশ আজ গ্রেফতার করেছে তাঁকে। আজই আদালতে পেশ করা হবে তাঁকে।

বাম আমলের সময় থেকে দীর্ঘ প্রায় ৩৪ বছর বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের পদে ছিলেন শ‍্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। প্রথমে কংগ্রেসের হয়ে, পরে তৃণমূলের হয়ে। একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। পুরসভার চেয়ারম্যান থাকাকালীন প্রায় ১০ কোটি টাকা আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

বিষ্ণুপুরের মহকুমাশাসক অনুপ দত্তের লিখিত অভিযোগের ভিত্তিতে আজ শ‍্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করে পুলিশ। আজই আদালতে পেশ করে তাঁকে নিজেদের হেফাজতে চাইবে পুলিশ।

তৃণমূল সরকারের প্রথম মেয়াদে বিষ্ণুপুর কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন শ‍্যামাপ্রসাদ। আবাসন, বস্ত্র, মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি, কিন্তু পরাজিত হয়েছেন। এরপরও বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু গতবছর ওই পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। এরপরই বিজেপিতে যোগ দেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in