Recruitment Scam: ওএমআর কেলেঙ্কারিতে এবার চাকরি বাতিল বিজেপি নেতা দুলাল বরের মেয়ের

শুক্রবার বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির নির্দেশে গ্রুপ সি পদে ৮৪২ জন চাকরি হারিয়েছেন। সেই তালিকার একাধিক তৃণমূল নেতা, মুখ্যমন্ত্রীর ভাইঝির পাশাপাশি বিজেপি নেতার মেয়ে বৈশাখী বরের নামও রয়েছে।
দিলীপ ঘোষের সঙ্গে দুলাল বর
দিলীপ ঘোষের সঙ্গে দুলাল বরফাইল চিত্র - সংগৃহীত

স্কুল সার্ভিস কমিশনে গ্রুপ সি পদে চাকরি হারাদের মধ্যে নাম রয়েছে বিজেপি নেতা দুলাল বরের কন্যা বৈশাখী বরের। শুক্রবার আদালতের নির্দেশে চাকরি বাতিল হয়েছে তাঁর। তবে মেয়ের চাকরির বিষয়ে কিছুই জানতেন না বলে দাবি বিজেপি নেতার।

শুক্রবার বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির নির্দেশে গ্রুপ সি পদে ৮৪২ জন চাকরি হারিয়েছেন। সেই তালিকার একাধিক তৃণমূল নেতা, মুখ্যমন্ত্রীর ভাইঝির পাশাপাশি বিজেপি নেতার মেয়ে বৈশাখী বরের নামও রয়েছে। বিজেপি নেতার দাবি, তিনি কাউকে কোনো টাকা-পয়সা দেননি। মেয়ের চাকরির বিষয়ে কিছু জানেনও না। সরকারই এ বিষয়ে তথ্য দিতে পারবে।

তিনি আরও বলেন, রাজ্যে সব জায়গাতে দুর্নীতি হচ্ছে। যেমন অনেকে অর্থের বিনিময়ে চাকরি পেয়েছিলেন ঠিকই আবার অনেকে যোগ্যতার মাধ্যমেও পেয়েছিলেন। পরিবার সূত্রে খবর, বৈশাখী বিয়ের পরে ব্যারাকপুরের একটি স্কুলে চাকরি করতেন।

বিজেপি নেতা দুলাল বর ২০১৬ বিধানসভায় কংগ্রেসের টিকিটে লড়ে তৃণমূল প্রার্থী উপেন বিশ্বাসকে হারিয়েছিলেন। পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন। বর্তমানে বিজেপিতে আছেন।

উল্লেখ্য, শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, শুক্রবার থেকেই আর স্কুলে ঢুকতে পারবেন না ওই গ্রুপ সি কর্মীরা। শনিবার দুপুর ১২টার মধ্যে বিজ্ঞপ্তি জারি করে এই ৭৮৫ জনের চাকরির সুপারিশপত্র বাতিল করারও নির্দেশ দেন তিনি। যদিও চাকরি বাতিলের নির্দেশ দিলেও তাঁদের বেতন ফেরতের কোনো নির্দেশ এদিন আদালতের পক্ষ থেকে দেওয়া হয়নি।

বিজেপি নেতার কন্যা ছাড়াও গ্রুপ সি পদে চাকরি বাতিলের তালিকায় নাম রয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভাইঝি বৃষ্টি মুখার্জির নাম। তিনি মুখ্যমন্ত্রীর মামাতো দাদার কন্যা। তাঁর বাড়ি বীরভূমের কুশুম্বা গ্রামে। তিনি বোলপুর উচ্চ বিদ্যালয়ে গ্রুপ সি পদে চাকরি পেয়েছিলেন। আবার ওই একই তালিকায় নাম রয়েছে ডায়মন্ড হারবারের ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অমিত সাহার। স্থানীয় সূত্রে খবর, তিনি আবার তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির ঘনিষ্ঠ বলে পরিচিত।

দিলীপ ঘোষের সঙ্গে দুলাল বর
আদানির হাতে ভারতের খাদ্যশস্য ভান্ডার তুলে দিতে চেয়েছিল সরকার, অভিযোগ কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in