কংগ্রেসকে খতম করার জন্য বিজেপি পিছন থেকে AAP ও TMCকে মদত দিচ্ছে - অধীর রঞ্জন চৌধুরী

তিনি বলেন, দিন কয়েক আগে বন্যা নিয়ে বিপ্লব করার কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখন আবেদন করছেন তিনি। টাকা দেওয়ার আবেদনও করছেন তিনি।'
কংগ্রেসকে খতম করার জন্য বিজেপি পিছন থেকে AAP ও TMCকে মদত দিচ্ছে - অধীর রঞ্জন চৌধুরী
অধীর রঞ্জন চৌধুরীনিজস্ব চিত্র

বিজেপি চায় ওরা দেশ থেকে কংগ্রেসকে উৎখাত করে দিক। তাদের সঙ্গ দিচ্ছে তৃণমূল। এমনই অভিযোগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। লখিমপুরের ঘটনা নিয়ে সরব হন তিনি। মৃত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু তাদের দেখা করতে দেওয়া হয়নি। যদিও তৃণমূল নেতৃত্ব ওই কৃষক পরিবারের সঙ্গে দেখা করেন।

কীভাবে তা সম্ভব হল, তা নিয়ে প্রশ্ন প্রশ্ন তুলে অধীর বলেন, কংগ্রেসকে শেষ করতেই তৃণমূলের সঙ্গে যোগসাজশ করছে বিজেপি। কংগ্রেসের কোনও নেতা-নেত্রীকে সেখানে যেতে দেওয়া হচ্ছে না। এক বিচিত্র ও বৈষম্যের আচরণ চলছে বলে অভিযোগ করেন তিনি। আপ ও তৃণমূলকে সেখানে যেতে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। আর বাংলায় ভাষণ দিচ্ছে মোদির বিরুদ্ধে কংগ্রেস লড়ে না, তৃণমূল লড়ে।

সম্প্রতি রাজ্যের বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। তার মধ্যে জল ছেড়েছে ডিভিসি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বন্যাকে ম্যানমেড বলে সাফাই গেয়েছেন। তাঁর অভিযোগ, এসব বলে বাংলার মানুষকে ধাপ্পা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। বাংলার মানুষের সঙ্গে বুজরুকি করছেন তিনি।

মুখ্যমন্ত্রী প্রথমে ডিভিসির জল ছাড়া প্রসঙ্গে বলেছিলেন, রাজ্য সরকারকে না জানিয়ে জল ছাড়া হয়েছে। এই প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, দিন কয়েক আগে বন্যা নিয়ে বিপ্লব করার কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখন আবেদন করছেন তিনি। টাকা দেওয়ার আবেদনও করছেন তিনি। ম্যান মেড বন্যা হলে সরাসরি সুপ্রিম কোর্টে গিয়ে কেন্দ্রকে অপরাধী সাব্যস্ত করুন, টাকা এমনিতেই আসবে।' মুখ্যমন্ত্রী কেন আদালতে যাচ্ছেন না, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

নদীগুলোর পলি তোলা হয়েছে কি? অধীর জানান, ১০০ দিনের কাজে নদীর পলি তোলার কাজ করুন। প্রত্যেক বছর বন্যার পরে অভিযোগ ম্যান মেড বন্যা, আর দায়িত্ব খালাস। মমতা বন্দ্যোপাধ্যায় অসত্য কথা বলছেন।

তিনি আরও বলেন, দিদির উচিত সুপ্রিম কোর্টে গিয়ে অভিযোগ করা। বাংলাকে পরিকল্পিতভাবে ডোবানোর জন্য এই কাজ করা হচ্ছে। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই উকিল। তা উনি নিজেই সেখানে আবেদন করতে পারেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.