West Bengal: মাদকপাচারে যুক্ত পুলিশ আধিকারিক! বরখাস্ত শালিমার স্টেশনের এসআই সহ ৫

People's Reporter: চুক্তির ভিত্তিতে নিযুক্ত তিন সিভিক ভলিন্টিয়ারেরও চুক্তির মেয়াদ শেষ করিয়ে কাজে পূর্ণচ্ছেদ দেওয়া হয়েছে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

এবারে মাদক পাচারচক্রে নাম জড়াল পুলিশ আধিকারিকের। শালিমার জিআরপি স্টেশনের এক সাব-ইন্সপেক্টর ও এক চালক-সহ তিন সিভিক ভলিন্টিয়ারের বিরুদ্ধে মাদক পাচারচক্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের অভিযোগ উঠেছে। প্রাথমিক তদন্তের পর অভিযোগের সত্যতা যাচাই করে কাজ থেকে বরখাস্ত করে দেওয়া হয়েছে ওই সাব-ইন্সপেক্টর ও চালককে। পাশাপাশি, চুক্তির ভিত্তিতে নিযুক্ত তিন সিভিক ভলিন্টিয়ারেরও চুক্তির মেয়াদ শেষ করিয়ে কাজে পূর্ণচ্ছেদ দেওয়া হয়েছে।

হাওড়া জেলার শালিমার স্টেশনের গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (GRP) স্টেশনের ওই সাব-ইন্সপেক্টর ও চালকের নাম উঠে এসেছে একটি মাদক পাচারকাণ্ডে। প্রাথমিক তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে ওই পাচারচক্রে যুক্ত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ার পরেই তাঁদের বরখাস্ত করা হয়েছে। গত সেপ্টেম্বরের শুরুতে শালিমার স্টেশন থেকে মহম্মদ রাজা নামক এক জনৈক মাদক পাচারকারীকে ১৫৯ বোতল মাদক-মিশ্রিত সিরাপ-সহ হাতেনাতে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ করা হলে অভিযুক্ত তিন সিভিক ভলিন্টিয়ারের মধ্যে একজনের নাম করেন রাজা।

পরবর্তীতে ওই সিভিক ভলিন্টিয়ারকে জিজ্ঞাসাবাদ করে তার বাকি দুই সঙ্গী ও সাব-ইন্সপেক্টর ও চালকের নাম জানা যায়। পাঁচজনের বিরুদ্ধেই মাদকচক্রে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। এই নিয়ে এক জিআরপি আধিকারিক জানিয়েছেন, “ঘটনার প্রাথমিক তদন্তে যে পাঁচজনের নাম উঠে এসেছে, তাঁদের বিরুদ্ধে পূর্ণাঙ্গ বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ার পরেই ওই সাব-ইন্সপেক্টর ও চালককে বরখাস্ত করা হয়েছে। সিভিক ভলিন্টিয়ারদেরও চুক্তির মেয়াদ শেষ করে দেওয়া হয়েছে।”

প্রতীকী ছবি
Calcutta High Court: টেট পাশের নথি নেই! আবারও হাইকোর্টের নির্দেশে চাকরি গেল ৯৪ জনের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in