তৃণমূলের সাথে আঁতাত! অভিযোগ তুলে পদত্যাগ ৪ BJP নেতানেত্রীর, অস্বস্তিতে পদ্ম শিবির

কিছুদিন আগেই বিজেপির অশোকনগর মণ্ডলের সভাপতি শ্যামলেন্দু দের মাতৃবিয়োগ হয়। সেই সময় সমবেদনা জানাতে বিজেপি নেতার বাড়িতে যান অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

পঞ্চায়েত নির্বাচনের আগেই ভাঙন বিজেপিতে। দলীয় নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে গেরুয়া শিবিরের চারজন নেতা-নেত্রী একসঙ্গে পদত্যাগ করলেন। তাঁদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই দলের নেতারা রাজ্যের শাসক দল তৃণমূলের সাথে গোপন আঁতাত বজায় রেখে চলছেন। যদিও, এই অভিযোগ অস্বীকার করেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

স্থানীয় তৃণমূল বিধায়কের সাথে ঘনিষ্ঠতা এবং গোপন আঁতাতের অভিযোগ তুলেছেন উত্তর চব্বিশ পরগণার বিজেপি যুব ও মহিলা মোর্চার নেতৃত্ব। যে চারজন পদত্যাগ করেছেন তাঁরা হলেন - ১) অশোকনগরের কল্যাণগড় মণ্ডলের বিজেপির যুব মোর্চার সভাপতি শুভম রায়, ২) বিজেপি নেতা পলাশ মণ্ডল, ৩) বারাসাত সাংগঠনিক জেলার বিজেপির মহিলা মোর্চার সাধারণ সম্পাদক শম্পা ঘোষ এবং ৪) বিজেপির মহিলা মোর্চার সদস্য ডলি দে।

শুভম রায়ের অভিযোগ - বিজেপি এখন তৃণমূলের সঙ্গে সেটিং করে চলছে। দলের নেতা-কর্মীরা কোনও কাজ করে না। এটা সত্যিকারের লড়াই করার সময়। অথচ, নেতারা স্থানীয় স্তরের কোনও কর্মসূচি পালন করছেন না। যারা কাজ করতে ইচ্ছুক, তাঁদের সংগঠনের কাজ করতে দেওয়া হচ্ছে না। আবাস যোজনার কোনও কাজ করতে দিচ্ছে না। যাঁরা করিৎকর্মা, তাঁদের বসিয়ে রাখা হয়। সব সময় দল থেকে সরিয়ে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়।

একইভাবে বাকি তিনজনও দলের প্রতি যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁদের মূল অভিযোগ বিজেপির বারাসাত সাংগঠনিক জেলার সভাপতি তাপস মিত্র এবং বিজেপির অশোকনগর মণ্ডলের সভাপতি শ্যামলেন্দু দের বিরুদ্ধে।

যদিও, এই ব্যাপারকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তাপস বাবু। তবে, পঞ্চায়েত ভোটের আগে দলের অন্দরে গোষ্ঠীকোন্দল এবং ভাঙনের বিষয়টি প্রকাশ্যে আসায় যথেষ্ট অস্বস্তিতে রয়েছে গেরুয়া শিবির।

খবরটি প্রকাশ্যে আসায় বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। মন্ত্রী ফিরহাদ হাকিমের কথায়, কিছুদিন বাদে বাংলার আর কেউ বিজেপি করবেন না, এটা জেনে রাখুন। কারণ এই দলটার না নীতি আছে, না আদর্শ আছে। এই দলটা শুধু সাম্প্রদায়িক উস্কানি দিয়ে চলে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজেপির অশোকনগর মণ্ডলের সভাপতি শ্যামলেন্দু দের মাতৃবিয়োগ হয়। সেই সময় সমবেদনা জানাতে বিজেপি নেতার বাড়িতে যান অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী। এই ঘটনার প্রায় তিন সপ্তাহের মাথায়, তৃণমূল বিধায়কের সঙ্গে দলের নেতাদের গোপন যোগাযোগের অভিযোগ তুলে পদত্যাগ করলেন বিজেপির চার নেতা-নেত্রী।

ছবি প্রতীকী
পঞ্চায়েত নির্বাচনের আগে বড় ধাক্কা তৃণমুল শিবিরে, মাদ্রাসা পরিচালন সমিতির সব আসনে জয়ী বামেরা
ছবি প্রতীকী
আবাস দুর্নীতির জের, জনরোষের ভয়ে ইস্তফা তৃণমূলের প্রধান, উপপ্রধান সহ ১৭ পঞ্চায়েত সদস্যের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in