CPIM: নির্বাচন ঘোষণার আগেই হাওড়ায় বামেদের পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার

বেহাল পরিষেবা এবং অবিলম্বে পুরসভা নির্বাচনের দাবিতে বামেদের ডাকা আইন অমান‍্য কর্মসূচি পালন করতে সোমবার বিকেলে পুরসভার গেটের সামনে জড়ো হন কয়েকশ লোক। স্থানীয় লোকরাও এই কর্মসূচিতে যোগ দেন।
CPIM: নির্বাচন ঘোষণার আগেই হাওড়ায় বামেদের পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার
চলছে বিক্ষোভছবি সিপিআইএম হাওড়া ফেসবুক পেজের সৌজন্যে

উপনির্বাচনে ভোট বাড়তেই পুরোনো মনোবল ফিরে পেলেন বাম কর্মীরা। হাওড়া পুরসভার বেহাল পরিষেবার প্রতিবাদে আইন অমান‍্য কর্মসূচি পালন করলেন কয়েকশ বাম কর্মী। কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে পুরসভার সামনে।

বেহাল পরিষেবা এবং অবিলম্বে পুরসভা নির্বাচনের দাবিতে হাওড়া জেলা বামফ্রন্টের ডাকা আইন অমান‍্য কর্মসূচি পালন করতে সোমবার বিকেলে পুরসভার গেটের সামনে জড়ো হন কয়েকশ লোক। বাম কর্মী, সমর্থক, নেতাদের পাশাপাশি স্থানীয় লোকরাও এই কর্মসূচিতে যোগ দেন। কর্মসূচির কথা আগে থেকে জানায় পুরসভার ‌সামনে ব‍্যারিকেড দিয়ে ঘিরে রেখেছিল পুলিশ। প্রথমে ব‍্যারিকেডের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন বাম কর্মীরা। এরপর সামনের দিকে এগোনোর জন্য ব‍্যারিকেড সরানোর চেষ্টা করেন তাঁরা। তখনই পুলিশের সাথে তাঁদের বচসা বাঁধে, ধস্তাধস্তি শুরু হয়। বেশ কিছুক্ষণ পর বিক্ষোভ কর্মসূচি শেষ করেন তাঁরা।

সিপিআইএমের এক নেতার কথায়, ২০১৮ সালের ডিসেম্বর মাসে অর্থাৎ প্রায় ৩ বছর আগে হাওড়া পুরসভার মেয়াদ শেষ হয়েছে। এখনও নির্বাচন হয়নি। নির্বাচিত পুরসভা না থাকার জন্য পরিষেবা পাচ্ছেন না জনগণ। এলাকায় ডেঙ্গির প্রকোপ বাড়ছে। বর্ষার পর রাস্তাঘাটের অবস্থা খারাপ হয়েছে। সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই।

চলছে বিক্ষোভ
“যতদিন বামফ্রন্ট ছিল প্রতিটি নির্বাচন, পঞ্চায়েত, পুরসভা নির্দিষ্ট সময়ে হয়েছে” - সুজন চক্রবর্তী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in