Basanti: তোলাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করায় প্রাণ সংশয়ের আশঙ্কা, নিরাপত্তা বাড়ানোর আবেদন TMC বিধায়কের

শ্যামল মন্ডলের দাবি, যেখানেই অন্যায় দেখেন তখনই তার প্রতিবাদ করেন তিনি। তাই হুমকি, পেশিশক্তির সম্মুখীন হতে হচ্ছে তাঁকে।
Basanti: তোলাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করায় প্রাণ সংশয়ের আশঙ্কা, নিরাপত্তা বাড়ানোর আবেদন TMC বিধায়কের
বাসন্তীর তৃণমূল বিধায়ক শ্যামল মণ্ডলফাইল ছবি সংগৃহীত

এমনিতেই তাঁর তিনজন দেহরক্ষী রয়েছে। কিন্তু অন্তত আরও একজন দেহরক্ষী বাড়াতে হবে। কারণ প্রাণ সংশয়ের আশঙ্কা রয়েছে তাঁর। বৃহস্পতিবার পুলিশ সুপারের কাছে এই আবেদন জানালেন বাসন্তীর তৃণমূল বিধায়ক শ্যামল মণ্ডল। বিষয়টি জরুরী ভিত্তিতে দেখার জন্য আবেদন জানিয়েছেন তিনি।

হটাৎ কি এমন হল, যে জীবন সংশয়ের আশঙ্কা করছেন তৃণমূলের বিধায়ক? শ্যামল মন্ডলের দাবি, যেখানেই অন্যায় দেখেন তখনই তার প্রতিবাদ করেন তিনি। তাতেই নানা ধরনের হুমকি পাচ্ছেন।

তিনি জানিয়েছেন, বাসন্তী, ক্যানিং সহ আশপাশের বেশ কয়েকটি বিধানসভা এলাকায় সরকারি কাজ ও সংগঠনের কাজের জন্য ঘুরে বেড়াতে হয় তাঁকে। কিছু কিছু এলাকায় তোলাবাজ, মাটি মাফিয়া, দুষ্কৃতীদের দৌরাত্ম্য অনেক বেশী। এদের অনেকের বিরুদ্ধে ইতিমধ্যেই পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি। অনেক জায়গায় পুলিশ ব্যবস্থা গ্রহণও করেছে। তার ফলস্বরূপ নানা জায়গায় হুমকি, পেশিশক্তির সম্মুখীন হতে হচ্ছে তাঁকে। এতেই নিরাপত্তার অভাব বোধ করছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

বৃহস্পতিবার সকালে এই নিয়ে বারুইপুর পুলিশ জেলার সুপারের সাথে কথা বলেন বিধায়ক। পুলিশ তাঁকে নিরাপত্তার আশ্বাস দিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী রাজ্যের উত্তপ্ত এলাকাগুলির মধ্যে একটি। প্রায়ই সংঘর্ষ, বোমা বিস্ফোরণের মতো ঘটনা ঘটে এখানে। সম্প্রতি ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের সর্দার পাড়ায় বোমা বিস্ফোরণে একজনের মৃত্যু হয়। সেই ঘটনার পর বাসন্তীর বাসিন্দাদের উদ্দেশ্যে শ্যামল মণ্ডল আবেদন করেছিলেন যাতে বাসন্তীর মানুষ বোমা, বন্দুক ত্যাগ করেন। অস্ত্র পুলিশ প্রশাসনের কাছে তুলে দিয়ে বাসন্তীতে শান্তি ফেরান।

বাসন্তীর তৃণমূল বিধায়ক শ্যামল মণ্ডল
TMC: চাকরির প্রতিশ্রুতি দিয়ে ১৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ তৃণমূল বিধায়কের বিরুদ্ধে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.