জানুয়ারি শেষে রাজ্যের তাপমাত্রার পারদ উর্দ্ধগামী, দোসর বৃষ্টি - আর কতদিন চলবে?

People's Reporter: আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার রাত থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি শুরু হয়েছে। চলবে আগামী শুক্রবার পর্যন্ত।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জানুয়ারি মাসের শুরুতে রাজ্যবাসী কনকনে ঠান্ডা অনুভব করলেও, মাস শেষে বাড়তে শুরু করেছে পারদ। সোমবার থেকে তাপমাত্রা বেড়েছে গত সপ্তাহের তুলনায়। সঙ্গে দোসর বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার রাত থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি শুরু হয়েছে। চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার সন্ধ্যা থেকে রাতের মধ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের কয়েকটি জেলা। বৃষ্টির রেশ থাকতে পারে শুক্রবার পর্যন্ত। এমনকি বৃহস্পতিবার বৃষ্টির কারণে হলুদ সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। এদিন সকালে বৃষ্টির দেখা না মিললেও সকাল থেকেই মুখভার হয়ে রয়েছে আকাশের।

বুধবার দুই ২৪ পরগণা, বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা। হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান জেলা। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টির সম্ভবনা। অন্যদিকে, শুক্রবার দুই ২৪ পরগণার পাশাপাশি নদীয়াতে হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে।

তবে, এই বৃষ্টির শেষে আর শীতের আমেজ ফিরবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শীতের বদলে তাপমাত্রার পারদ চড়বে বেশ খানিকটা। রাতের দিকেও বাড়তে পারে তাপমাত্রা। এদিন, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বেশি।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার দাজিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি কুয়াশায় ভিজতে পারে উত্তরের জেলাগুলি।

শুক্রবার ব়জ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। বৃষ্টির পাশাপাশি শুক্রবার তুষারপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলার একাংশে। শনিবার হালকা বৃষ্টির সঙ্গে তুষারপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলার কয়েকটি এলাকায়।

প্রতীকী ছবি
Justice Avijit Ganguly: বিচারপতি গাঙ্গুলির এজলাস থেকে সরল প্রাথমিক শিক্ষা নিয়োগ সংক্রান্ত মামলাও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in