বিজেপি সাংসদ অর্জুন সিংকে 'জেড' ক্যাটেগরির নিরাপত্তা

বিজেপি সাংসদ অর্জুন সিং এর বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় জওয়ানদের চোখ এড়িয়ে কিভাবে বোমাবাজি হচ্ছে তা নিয়ে চিন্তিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।
বিজেপি সাংসদ অর্জুন সিংকে 'জেড' ক্যাটেগরির নিরাপত্তা
অর্জুন সিং ছবি- অফিসিয়াল পেজ

বিজেপি সাংসদ অর্জুন সিংকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এতদিন বিজেপি সাংসদ ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। কিন্তু গোয়েন্দাদের পাঠানো তথ্য যাচাই করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক অর্জুন সিংকে ওয়াই প্লাস ক্যাটাগরির বদলে, জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সম্প্রতি বিজেপি সাংসদের বাড়ি লক্ষ্য করে দু-দুবার বোমাবাজি করে দুষ্কৃতীরা। তাঁর বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় জওয়ানদের চোখ এড়িয়ে কিভাবে এই বোমাবাজি হলো তা নিয়ে চিন্তিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। অর্জুন সিংয়ের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে গোয়েন্দারা এই আশঙ্কা প্রকাশ করার পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তাঁর নিরাপত্তা বেষ্টনী জোরদার করার সিদ্ধান্ত নেয়।

নিরাপত্তা জোরদার করা প্রসঙ্গে অর্জুন সিং বলেন তিনি লোকসভার অধ্যক্ষকে তাঁর প্রাণনাশ হতে পারে বলে লিখিত অভিযোগ জানিয়ে ছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তর তদন্ত শুরু করে এবং অবশেষে গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে তাঁকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

এর আগে তিনি আক্রান্ত হতে পারেন এবং তাঁকে ঘিরে খুনের চক্রান্ত হচ্ছে, লিখিতভাবে রাজ্যপাল এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে এই অভিযোগ জানিয়েছিলেন বলে সাংবাদিকদের কাছে দাবি করেন অর্জুন সিং। প্রতিদিন জগদ্দল, ভাটপাড়া, হালিশহর এলাকায় দুষ্কৃতীরা কেন বোমাবাজি করছে সে বিষয়ে তিনি প্রশ্ন তোলেন। তবে নিরাপত্তা বাড়ানোর পরেও তিনি যে পুরোপুরি নিরাপদ সে ব্যাপারে এখনো যথেষ্ট সন্দিহান বিজেপি সাংসদ অর্জুন সিং।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in