Anubrata Mondal: ভোলে বোমের পর অনুব্রত কান্ডে এবার CBI নজরে শিবশম্ভু রাইসমিল, সকাল থেকে চলছে তল্লাশি

এদিন যে রাইসমিলে হানা দিয়েছে সিবিআই সেই রাইসমিলের অংশীদের রাজা ঘোষ। যিনি সম্পর্কে অনুব্রত মণ্ডলের ভাগনে। জানা যাচ্ছে এই রাজা ঘোষ ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত তিনি বীরভূম প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি ছিলেন।
শিব শম্ভু রাইস মিল
শিব শম্ভু রাইস মিল গ্রাফিক্স সুমিত্রা নন্দন

সোমবার সকাল থেকে অনুব্রত গড়ে ফের তল্লাশি অভিযানে সিবিআই। ভোলে বোম রাইসমিলের পর এবার লক্ষ্য আরেক অনুব্রত ঘনিষ্ঠের রাইসমিলে। সোমবার সকাল থেকে বোলপুরের শিবশম্ভু রাইসমিলে তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই। এই রাইসমিল আগে থেকেই সিবিআই-এর নজরদারিতে এসেছিল। এই দুই রাইসমিলের পাশাপাশি সিবিআই-এর নজরে রয়েছে শঙ্কর রাইসমিল নামে আরও এক রাইসমিল।

সূত্র অনুসারে এদিন যে রাইসমিলে হানা দিয়েছে সিবিআই সেই রাইসমিলের অংশীদের রাজা ঘোষ। যিনি সম্পর্কে অনুব্রত মণ্ডলের ভাগনে। জানা যাচ্ছে এই রাজা ঘোষ ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত তিনি বীরভূম প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি ছিলেন। তাঁরই আমলে অনুব্রত মণ্ডলের মেয়ের স্কুল শিক্ষিকার চাকরি। যে চাকরি নিয়ে কীভাবে হয়েছে তা নিয়ে আগেই একাধিক প্রশ্ন উঠেছে।

এর আগে গত সপ্তাহের শুক্রবার ভোলে বোম রাইসমিলে হানা দিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি সহ বেশ কয়েকটি গাড়ির সন্ধান পায় সিবিআই আধিকারিকরা। গোরুপাচার কান্ডে অনুব্রত মণ্ডলের গ্রেপ্তারির পর প্রায় প্রতিদিনই বোলপুরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই। গত সপ্তাহেই বোলপুরের এক ব্যাঙ্কে হানা দিয়ে অনুব্রত মণ্ডলের সঙ্গে যুক্ত প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের সন্ধান পায় সিবিআই।

সিবিআই-এর জেরায় এখনও মুখ না খোলার কারণে গত শনিবার আসানসোল আদালতে সিবিআই-এর পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে অসহোগিতার অভিযোগ আনা হয়েছে। জানা যাচ্ছে, এরপর জিজ্ঞাসাবাদ করা হতে পারে অনুব্রতর কর্মচারীদেরও। গতকালই অন্য এক অনুব্রত ঘনিষ্ঠ বিদ্যুৎবরণের বাড়ি গেছিল সিবিআই।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in