Anubrata Mondal: খারিজ জামিনের আবেদন, ১৪ দিনের জেল হেফাজত অনুব্রত মণ্ডলের

এদিন সরকারি আইনজীবীর পক্ষ থেকে আদালতে জানানো হয়, এখন তদন্ত খুবই গুরুত্বপূর্ণ জায়গায় আছে। এখন অভিযুক্ত জামিন দেওয়া হলে তদন্ত প্রভাবিত হতে পারে। তিনি আরও বলেন, এটি একটি বৃহত্তর পরিকল্পিত ষড়যন্ত্র।
অনুব্রত মণ্ডল
অনুব্রত মণ্ডলগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

এবারেও জামিন হল না অনুব্রত মণ্ডলের। ১৪ দিনের সিবিআই হেফাজত শেষ হবার পর বুধবার ফের তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে পেশ করা হয় আসানসোল সিবিআই স্পেশাল কোর্টে। যদিও এদিনও জামিনের আবেদন করা সত্ত্বেও জামিন পেলেন না বীরভূমের প্রভাবশালী তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। খারিজ করে দেওয়া হয় অসুস্থতার কারণে জামিনের আবেদন। তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক রাজেশ চক্রবর্তী। আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে জেলে থাকতে হবে।

এদিন সরকারি আইনজীবীর পক্ষ থেকে আদালতে জানানো হয়, এখন তদন্ত খুবই গুরুত্বপূর্ণ জায়গায় আছে। এখন অভিযুক্ত জামিন দেওয়া হলে তদন্ত প্রভাবিত হতে পারে। তিনি আরও বলেন, এটি একটি বৃহত্তর পরিকল্পিত ষড়যন্ত্র। অভিযুক্তের ঘনিষ্ঠদের কাছ থেকে বিপুল পরিমাণ সম্পত্তি পাওয়া গেছে। অভিযুক্ত প্রভাবশালী এবং প্রথম থেকেই তিনি তদন্তে অসহযোগিতা করছেন। উনি তদন্তে কোনোরকম অংশগ্রহণ করেননি।

সরকারি আইনজীবীর আরও অভিযোগ, নিজের পদ ব্যবহার করে তিনি গোরু পাচারের একজন পৃষ্ঠপোষক হয়ে উঠেছিলেন। হাট থেকে গোরু পাচারের প্রমাণ আছে বলেও জানান সরকারি আইনজীবী।

সরকারি আইনজীবীর পালটা অনুব্রত মণ্ডলের আইনজীবী বলেন, তিনি দরকার হলে নিজাম প্যালেসের পাশে বাড়ি ভাড়া করে থাকবেন। বীরভূমের একশো মিটারের মধ্যে ঢুকবেন না। তিনি আরও বলেন, অনুব্রত মণ্ডল অসুস্থ। তাঁর স্লিপ অ্যাপনিয়া আছে। তাই যে কোনো শর্তে আমি মক্কেলের জামিনের আবেদন জানাচ্ছি। অনুব্রতর পক্ষের আইনজীবী আরও দাবি করেন, প্যান, আধার দেখালেই তো সব তথ্য পাওয়া যেতে পারে। তার জন্য হেফাজতের কী দরকার? অনুব্রত মণ্ডল আদৌ প্রভাবশালী নয় বলেও তিনি দাবি জানান।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in