বঙ্গ সফরে আসছেন না অমিত শাহ, বিহার-সংকটের কারণেই কি বাতিল এই সফর?

People's Reporter: কেন আসছেন না রাজ্যে, যদিও সেবিষয়ে কিছু জানানো হয়নি দলের তরফ থেকে। তবে, জানা যাচ্ছে, বিহারের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আপাতত ব্যস্ত অমিত শাহ।
অমিত শাহ
অমিত শাহফাইল চিত্র - সংগৃহীত

রবিবার রাতে বঙ্গ সফরে আসার কথা ছিল স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের। সোমবার রাজ্যে তাঁর একাধিক কর্মসূচি ছিল। কিন্তু তার একদিন আগে হঠাতই বাতিল করলেন বঙ্গ সফর। কেন রাজ্যে আসছেন না তিনি, যদিও সেবিষয়ে কিছু জানানো হয়নি দলের তরফ থেকে। তবে, সূত্র মারফত জানা যাচ্ছে, বিহারের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আপাতত ব্যস্ত অমিত শাহ।

বাংলার প্রতিবেশী রাজ্য বিহারে এই মুহূর্তে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের আবার NDA জোটে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। জানা গেছে, নীতিশ যদি আবার এনডিএ-তে ফিরে আসেন, তা হলে আপত্তি নেই বিজেপির শীর্ষ নেতৃত্বের। বিজেপি সূত্রের খবর, রবিবার RJD জোট সরকারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে পারেন নীতিশ। রবিবার সকালে জেডি (ইউ) পরিষদীয় দলের বৈঠক ডেকেছেন তিনি। আর সোমবার বিজেপির সমর্থন নিয়ে সরকার গড়ে আবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন তিনি। 

অন্যদিকে, শাহের বঙ্গ সফর নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি তুঙ্গে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, রবিবার রাতে দলের শীর্ষনেতাদের সঙ্গে কথাবার্তা বলবেন শাহ। রবিবার সকালে প্রথমে শাহের যাওয়ার কথা ছিল উত্তর ২৪ পরগনার বারাসতে। সেখানে চারটি লোকসভা এলাকার নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক বৈঠক করার কথা ছিল। দুপুরে পূর্ব মেদিনীপুরের মেচেদায় জনসভা ছিল। সেখানেও ডাকা হয়েছিল চারটি লোকসভা এলাকার কর্মীদের। 

এরপর, সোমবার বিকালে কলকাতায় ফিরে সায়েন্স সিটিতে একটি বৈঠক করার কথা ছিল শাহের। সেখানেও দুই কলকাতা-সহ মোট চারটি লোকসভা এলাকার শক্তি পরীক্ষার কথা ছিল। 

অমিত শাহ
Sandeshkhali Case: ‘যা করেছে অন্যায় করেছে’ - শেখ শাহজাহানের সমালোচনা ফিরহাদ হাকিম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in