১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ, ৫ কোটি টাকা আত্মসাৎ তৃণমূলের পঞ্চায়েত প্রধান ও অঞ্চল সভাপতির!

ঘটনাটি মালদহের গাজলের দেওতলা গ্রামপঞ্চায়েতের। স্থানীয় সূত্রে খবর, দু'বছর আগে সরকার পঞ্চায়েতের জন্য ৩৬৫টি প্রকল্প ঘোষণা করেছিল। যার মধ্যে পোলট্রি ফার্ম, কলা গাছের চাষ সহ একাধিক ফল সবজির চাষ ছিল।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

একশো দিনের কাজেও দুর্নীতি! এবার তৃণমূলের পঞ্চায়েত প্রধান ও অঞ্চল সভাপতির বিরুদ্ধে ৫ কোটি টাকা আত্মসাৎ-র অভিযোগ উঠল। পঞ্চায়েত নির্বাচনের আগে রীতিমতো ১০০ দিনের কাজ নিয়ে অস্বস্তিতে পড়েছে শাসক দল।

ঘটনাটি মালদহের গাজলের দেওতলা গ্রামপঞ্চায়েতের। স্থানীয় সূত্রে খবর, দু'বছর আগে সরকার পঞ্চায়েতের জন্য ৩৬৫টি প্রকল্প ঘোষণা করেছিল। যার মধ্যে পোলট্রি ফার্ম, কলা গাছের চাষ সহ একাধিক ফল সবজির চাষ ছিল। তার জন্য বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করা হয়েছিল। সেখান থেকেই ওই পরিমাণ টাকা আত্মসাৎ করেছিলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান ও অঞ্চল সভাপতি। কোনও কাজ হয়নি। তাঁদের বিরুদ্ধে (পঞ্চায়েত প্রধান ও অঞ্চল সভাপতি) জেলাশাসকের কাছে লিখিত অভিযোগও জানিয়েছেন।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত প্রধান রিজিয়া সুলতানা ও অঞ্চল সভাপতি ফারাদ হোসেন। তৃণমূলের অঞ্চল সভাপতি বলেন, অভিযোগ ভিত্তিহীন। সমস্ত কাজ নিয়মানুযায়ী হয়েছে।

অন্যদিকে আজই (শুক্রবার) ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে ২ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল মালদহে এসেছে। তাঁরা অতিরিক্ত জেলাশাসকের সাথে বৈঠকও করেন। গ্রামোন্নয়নের আধিকারিকেরাও বৈঠকে যোগ দেন। মূলত সমস্ত নথিপত্র যাচাই করার জন্য এই বৈঠক। বৈঠক শেষে মালদহের একাধিক গ্রামে তাঁরা যাবেন। ওইসব গ্রাম পঞ্চায়েতের প্রধানের সাথে কথা বলার পাশাপাশি গ্রামবাসীদের অভিযোগও শুনবেন বলেই জানা যাচ্ছে।

ছবি - প্রতীকী
'তৃণমূলের B টিম বিজেপি, তাহলে A টিমে থাকাই ভালো' - ইঙ্গিতপূর্ণ মন্তব্য চন্দ্র বসুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in