WB Weather Update: ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গ জুড়ে, সঙ্গে কালবৈশাখীর আশঙ্কা, কবে থেকে বৃষ্টি?

People's Reporter: তবে বৃষ্টি হলেও গরমের হাত থেকে রেহাই নেই রাজ্যবাসীর। এমনই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর।
ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গ জুড়ে
ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গ জুড়েছবি, সংগৃহীত

ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গ জুড়ে। সঙ্গে কালবৈশাখীর আশঙ্কা। শনিবার থেকে বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। সাথে ঝোড়ো হাওয়া। তবে বৃষ্টি হলেও গরমের হাত থেকে রেহাই নেই রাজ্যবাসীর। এমনই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর।

শুক্রবার সন্ধ্যেতে বৃষ্টিতে ভিজেছে শহর থেকে জেলা। সঙ্গে দোসর ছিল ঝোড়ো হাওয়া। শনিবার সকাল থেকে আকাশের মুখ আংশিক ভার। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। সাথে হতে পারে বজ্রপাত। রবিবার এই বৃষ্টি আরও বাড়বে। সঙ্গে কালবৈশাখীর পূর্বাভাসও রয়েছে। বেশ কয়েকটি জেলায় শিলা বৃষ্টিও হতে পারে। ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হওয়ার সতর্কতা রয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুসারে, বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, কলকাতা, হাওড়া, পুরুলিয়া, বাঁকুড়া এবং দুই বর্ধমানে। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলা হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বা মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঝাড়খণ্ড থেকে দক্ষিণ ছত্তিশগড় পর্যন্ত বিস্তৃত রয়েছে অক্ষরেখা। সেই অক্ষরেখার টানে বঙ্গোপসাগর থেকে ছুটে আসছে জলীয় বাষ্প। যার ফলে বৃষ্টি সম্ভাবনা তৈরি হয়েছে দক্ষিণবঙ্গে।

তবে উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া বজায় থাকবে উত্তরে। তবে দার্জিলিং এবং কালিম্পঙে শনিবার সামান্য বৃষ্টির সম্ভাবনা আছে। আপাতত সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা উভয়ই বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

শনিবার দিনভর কলকাতাতে আকাশ মেঘলা থাকবে। বিকালে বা সন্ধ্যার দিকে হালকা বা মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। সঙ্গে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ৬.৪ মিলিমিটার।

ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গ জুড়ে
Electoral Bonds: প্রথম ৩০ সংস্থার ১৪টিতেই কেন্দ্রীয় এজেন্সি হানার পর কোটি কোটি টাকার বন্ড ক্রয়
ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গ জুড়ে
Lok Sabha Polls 24: লোকসভা ভোটে উত্তরপ্রদেশে একটি আসনে প্রার্থী তৃণমূলের, কে পেলেন টিকিট?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in