Sandeshkhali: ফের উত্তপ্ত সন্দেশখালি, শিবু হাজরার সম্পত্তিতে হামলা মহিলাদের, আতঙ্কে পরীক্ষার্থীরা

People's Reporter: সন্দেশখালির পাশাপাশি জেলিয়াখালিতেও শুক্রবার সকালে পুড়িয়ে দেওয়া হয় শিবুপ্রসাদ হাজরার পোল্ট্রি ফার্ম। এরপর জনরোষ আছড়ে পড়ে শিবু হাজরার বাড়ির সামনে। আগুন ধরিয়ে দেওয়া হয় বাড়ির একাংশে।
সন্দেশখালি
সন্দেশখালিছবি সংগৃহীত

গত বুধবার, বৃহস্পতিবারের পর শুক্রবারও উত্তপ্ত সন্দেশখালি। শেখ শাহজাহান, শিবুপ্রসাদ হাজরা ও উত্তম সর্দারের গ্রেফতারি দাবি তুলে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে গ্রামবাসীরা। সন্দেশখালির পাশাপাশি জেলিয়াখালিতেও শুক্রবার সকালে পুড়িয়ে দেওয়া হয় শিবুপ্রসাদ হাজরার পোল্ট্রি ফার্ম। এরপর জনরোষ আছড়ে পড়ে শিবু হাজরার বাড়ির সামনে। আগুন ধরিয়ে দেওয়া হয় বাড়ির একাংশে। ভাঙচুরও চালানো হয়। আর এই আবহে আতঙ্কে রয়েছে এলাকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা। পরীক্ষা দিতে পারবে তো তারা, সেটা রীতিমতো চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে পরীক্ষার্থীদের কাছে।

বুধবার বিকেলে শেখ শাহজাহানের 'নিজস্ব বাহিনী'কে তাড়িয়ে দেওয়ার পর অনেকটাই সাহস ফিরে পেয়েছেন সন্দেশখালির বাসিন্দারা। বৃহস্পতিবার সকালে লাঠি, বাঁশ নিয়ে পথে নামেন তাঁরা। স্থানীয় তৃণমূল নেতা শাহজাহান, শিবুপ্রসাদ ও উত্তম সর্দারের গ্রেফতারির দাবিতে থানা ঘেরাও করেন তাঁরা।

বৃহস্পতিবারের পর শুক্রবারও একই চিত্র দেখা যায় সন্দেশখালিতে। এদিন সন্দেশখালির পাশাপাশি জেলিয়াখালিতেও একই চিত্র দেখা গেছে। গ্রামের মহিলারা লাঠি, বাঁশ নিয়ে গিয়ে শিবুপ্রসাদের পোলট্রি ফার্মে আগুন ধরিয়ে দেয়। কিছু সময় পরে সন্দেশখালিতে শিবুপ্রসাদের বাড়িতে গিয়ে বাড়ির একাংশ আগুন ধরিয়ে দেয়। তাঁদের অভিযোগ, ওই তিন নেতাকে গ্রেফতার করতে হবে।

লাগাতার সন্দেশখালিতে এই অশান্তির জেরে রীতিমতো আতঙ্কে রয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। ভয়ের আবহে তারা ঠিকমতো পড়াশোনা করতে পারছে না বলে পরীক্ষার্থীদের দাবি। তাদের এখন একটাই দাবি, শান্তি ফিরুক এলাকায়। সন্দেশখালির এক মাধ্যমিক পরীক্ষার্থীর কথায়, ‘‘সন্দেশখালিতে খুব মারপিট হচ্ছে। ঠিক মতো পড়াশোনা করতে পারছি না। পরীক্ষাও ভাল হচ্ছে না। আমরা চাইছি এ সব বন্ধ হয়ে যাক।’’

কীভাবে সঠিক সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাবে তারা, তাও ভাবাচ্ছে পরীক্ষার্থীদের। কারণ এই ঘটনার জন্য ঠিকমতো যানবাহন পাওয়া যাচ্ছে না এখন। যদিও উচ্চমাধ্যমিক পরীক্ষা এখনও শুরু হয়নি। ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। কিন্তু ততদিনেও পরিস্থিতি স্বাভাবিক হবে বলে মনে হচ্ছে না।

সন্দেশখালি
Bhangar: আরাবুলের গ্রেফতারির পরই উত্তপ্ত ভাঙড়, তৃণমূল-ISF সংঘর্ষ থামাতে পুলিশের লাঠিচার্জ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in