সোনালির পর তৃণমূলে ফিরতে চেয়ে বার্তা সরলার

টিকিট পাওয়ার পরেও তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন সরলা মুর্মু
সোনালির পর তৃণমূলে ফিরতে চেয়ে বার্তা সরলার
সোনালি গুহ, সরলা মুর্মু ফাইল ছবি

ঘর ওয়াপসি শুরু হয়ে গিয়েছে তৃণমূলে। গতকালই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একসময়ের ছায়াসঙ্গী সোনালি গুহ দলে ফিরতে চেয়ে কাতর আর্জি জানিয়েছেন মমতার কাছে। এবার একই পথের শরিক হলেন মালদার নেত্রী সরলা মুর্মুও। বিধানসভা নির্বাচনের আগে যখন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়েছিল, অনেক তাবড় নেতা-নেত্রী দল ছেড়েছিলেন, সেই দলে নাম লিখিয়েছিলেন সোনালি গুহ, সরলা মুর্মুও। তবে তৃণমূলের পক্ষ থেকে মালদার নেত্রীর দলে ফিরতে চাওয়া সংক্রান্ত কোনও আবেদন পায়নি বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, নির্বাচনে জয়লাভের পর সাংবাদিকদের মমতা জানিয়েছিলেন, যদি কেউ দলে ফিরতে চান, তাঁরা স্বাগত। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে মালদা জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি তথা বর্তমান সদস্য সরলা জানিয়েছেন, তিনি ভুল বুঝতে পেরেছেন। তাই ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই কাজ করতে চান।

সরলা মুর্মুকে মালদার হবিবপুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট দেয় তৃণমূল। কিন্তু সেই আসন পছন্দ হয়নি তাঁর। চেয়েছিলেন পুরাতন মালদা থেকে লড়তে। কিন্তু সংরক্ষণের গেরোয় তা সম্ভব হয়নি। তাই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু সেখানেও বিধিবাম। বিজেপির টিকিটও পাননি। ফলে দলে গিয়েও নিষ্ক্রিয় থাকতে হয় তাঁকে। এদিকে দলত্যাগীদের স্বাগত জানানোর বিষয়টি মাথায় ছিল সরলার। তবে এতদিন প্রকাশ্যে কিছু বলেননি।

শনিবার সোনালি গুহ দীর্ঘ টুইটে নিজের ‘ভুল’ স্বীকার করে। পাশাপাশি মমতার আঁচলতলে, স্নেহতলে থাকতে চেয়ে তৃণমূলে ফেরার ইচ্ছেপ্রকাশ করেন। তারপরই মালদার নেত্রী সাংবাদিকদের জানান, বিজেপি আর পছন্দ নয়। এবার তৃণমূলে ফিরে ‘দিদির সৈনিক’ হয়ে কাজ করতে চান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in