দুধ, ডিমের পর এবার পাউরুটি! পাউন্ড প্রতি ৪ টাকা করে বাড়ছে দাম এই দিন থেকে

পাউরুটি তৈরীতে যে কাঁচামালগুলি ব্যবহার করা হয় যেমন - ময়দা, ঘি, চিনি ইত্যাদির দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় পাউরুটির দাম বাড়াতে বাধ্য হয়েছেন তাঁরা।
পাউন্ড প্রতি ৪ টাকা করে দাম বাড়ছে পাউরুটির
পাউন্ড প্রতি ৪ টাকা করে দাম বাড়ছে পাউরুটিরপ্রতীকী ছবি

ফের কোপ পড়তে চলেছে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে। দুধ, ডিমের পর এবার পাউরুটির মত আরও একটি নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়তে চলছে। আগামী ২০ নভেম্বর থেকে প্রতি পাউন্ড পাউরুটির দাম বাড়বে ৪ টাকা। অর্থাৎ, ৪০০ গ্রাম বা ১ পাউন্ড পাউরুটির দাম ২৮ টাকা থেকে বেড়ে হবে ৩২ টাকা।

একইভাবে, ২০০ গ্রাম পাউরুটির দাম ১৪ টাকা থেকে বেড়ে হবে ১৬ টাকা এবং ১০০ গ্রাম পাউরুটির দাম সাড়ে ৭ টাকা থেকে বেড়ে হবে সাড়ে ৮ টাকা। এমনটাই জানিয়েছে পশ্চিমবঙ্গ বেকারি মালিকদের সংগঠন। তাঁদের দাবি, পাউরুটি তৈরীতে যে কাঁচামালগুলি ব্যবহার করা হয় যেমন - ময়দা, ঘি, চিনি ইত্যাদির দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় পাউরুটির দাম বাড়াতে বাধ্য হয়েছেন তাঁরা।

একই কথা জানিয়েছেন পশ্চিমবঙ্গ বেকারি মালিকদের জয়েন্ট অ্যাকশন কমিটির সম্পাদক ও ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি। তাঁর দাবি, পাউরুটির দামবৃদ্ধির নেপথ্যে রয়েছে লাগামছাড়া কাঁচামালের মূল্যবৃদ্ধি।

কমিটির তরফে আরও দাবি করা হয়েছে, সারা দেশের মধ্যে পাউরুটির দাম সবচেয়ে কম পশ্চিমবঙ্গে। বিহার, ঝাড়খণ্ড, দিল্লি, উত্তরপ্রদেশ, গুজরাটের মতো রাজ্যগুলিতে ৪০০ গ্রাম পাউরুটির দাম ৩৬ টাকা থেকে ৫০ টাকা। কোথাও আবার ৫০ টাকারও বেশি।

উল্লেখ্য, এর আগে চলতি বছরের জানুয়ারী মাসে পাউন্ড প্রতি পাউরুটির দাম বেড়েছিল ৪ টাকা। ২০ নভেম্বর থেকে ফের দাম বাড়লে ১০ মাসের মধ্যে ৪০০ গ্রাম পাউরুটির দাম বাড়বে ৮ টাকা করে। শতাংশের হিসেবে ৩৩।

মূল্যবৃদ্ধির চাপে জেরবার সাধারণ মানুষ। উৎসবের মরশুমে হেন কোনও জিনিস নেই যার দাম বাড়েনি। বাজার করতে গিয়ে মাথায় হাত পড়েছে মানুষের। এরই মাঝে বড়দিনের আগেই দুধ, ডিম এবং পাউরুটির দাম পাল্লা দিয়ে বাড়ায় চিন্তার ভাঁজ আমজনতার কপালে।

পাউন্ড প্রতি ৪ টাকা করে দাম বাড়ছে পাউরুটির
Gujarat: মোরবিতে সেতু বিপর্যয় - বিজেপি সাংসদের পরিবারের ১২ সদস্যের মৃত্যু
পাউন্ড প্রতি ৪ টাকা করে দাম বাড়ছে পাউরুটির
আরও অস্বস্তিতে বঙ্গ BJP! নাড্ডাকে লেখা সায়ন্তন বসুর চিঠিকে সমর্থন দলের আদি নেতৃত্বের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in