কয়লা পাচারকান্ডে অভিষেক-পত্নী রুজিরাকে আবার তলব ইডি-র, শ্যালিকাকেও হাজিরার নির্দেশ

কয়লা পাচার কান্ডে জিজ্ঞাসাবাদেরও জন্য একাধিকবার তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে। কিন্তু অভিষেক হাজিরা দিলেও বারবার এড়িয়ে গিয়েছিলেন রুজিরা।
অভিষেক বন্দ্যেপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়
অভিষেক বন্দ্যেপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়ফাইল চিত্র

কয়লা পাচারকান্ডে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যেপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে আবার তলব করল ইডি। স্ত্রী রুজিরার পাশাপাশি অভিষেক বন্দ্যেপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকেও তলব করেছে ইডি। জানা যাচ্ছে, আগামীকাল দিল্লিতে ইডি-র দফতরে তলব করা হয়েছে রুজিরাকে। অন্যদিকে অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে আগামী বৃহস্পতিবার তলব করেছে ইডি।

কয়লা পাচার কান্ডে জিজ্ঞাসাবাদেরও জন্য একাধিকবার তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে। কিন্তু অভিষেক হাজিরা দিলেও বারবার এড়িয়ে গিয়েছিলেন রুজিরা। তিনি জানিয়েছিলেন – মহামারী পরিস্থিতিতে তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। কারণ দুই শিশু সন্তানের ‘মা’।

এর আগে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তাঁর বাড়িতেই জিজ্ঞাসাবাদ করা হয়েছিলো। গত ২৩ ফেব্রুয়ারি, রাজ্য বিধানসভা নির্বাচনের মুখে সিবিআই আধিকারিকরা তাঁর বাড়িতে গিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। ওইদিনই রুজিরার সঙ্গে তাঁর পরিবারের সদস্যদের এবং তাঁর বোনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এদিকে, গত সপ্তাহেই দিল্লিতে ইডির সদর দপ্তরে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, ছ'জন আধিকারিক প্রায় সাড়ে ৮ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে অস্বস্তি বোধ করেন তিনি। কিছু প্রশ্ন এড়িয়ে গেছেন বলেও জানা যায়। এরপর ফের মঙ্গলবার তাঁকে হাজিরা দিতে বলা হয়। গত সপ্তাহে হাজিরা দেওয়ার আগেও ইডির সমনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। কিন্তু তাঁর আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত

উল্লেখ্য, গত দু’বছর ধরে কয়লা ও গরু পাচার কাণ্ডে নাম জড়িয়েছে একাধিক প্রভাবশালী নেতা, নামজাদা ব্যবসায়ী, পুলিশ কর্তার। বিএসএফ আধিকারিকেরও নাম জড়িয়েছে। তদন্ত করছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। গত লোকসভা ভোটের আগে হঠাৎ নাম জুড়ে যায় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বাদ যায়নি তাঁর স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়ও।

অভিষেক বন্দ্যেপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়
‘রক্ষাকবচ’ পেলেন না অনুব্রত মন্ডল, গরু পাচার মামলায় সিবিআই তলব করলে এবার হাজিরা দিতেই হবে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in