কয়লা পাচার কাণ্ডে এবার দিল্লিতে তলব অভিষেককে, তলব স্ত্রী রুজিরা নারুলাকেও
ফাইল চিত্র

কয়লা পাচার কাণ্ডে এবার দিল্লিতে তলব অভিষেককে, তলব স্ত্রী রুজিরা নারুলাকেও

জানা গিয়েছে, প্রথমে ডাকা হয়েছে রুজিরাকে। আগামী ১ সেপ্টেম্বর তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। অভিষেককে অবশ্য ওইদিন নয়, তলব করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

কয়লা পাচার কাণ্ডে এবার দিল্লিতে তলব করা হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এবার সরাসরি তাঁকে দিল্লিতে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অভিষেকের সঙ্গে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকেও ডেকে পাঠিয়েছে ইডি, এমনটাই সূত্রের খবর।

জানা গিয়েছে, প্রথমে ডাকা হয়েছে রুজিরাকে। আগামী ১ সেপ্টেম্বর তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। অভিষেককে অবশ্য ওইদিন নয়, তলব করা হয়েছে ৬ সেপ্টেম্বর। ইডি সূত্রে খবর, ইতিমধ্যেই অভিষেক ও তাঁর স্ত্রীর কাছে তলবের নোটিশ পৌঁছে গেলেও তাঁদের কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

কয়লা পাচার কাণ্ডে এবার দিল্লিতে তলব অভিষেককে, তলব স্ত্রী রুজিরা নারুলাকেও
নবান্নে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে কয়েক লক্ষ টাকার প্রতারণা, গ্রেফতার তৃণমূল নেতা

সূত্রের খবর, অভিষেক ও রুজিরা বাদে কয়লাকাণ্ডে অভিযুক্ত তিন আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং ও শ্যাম সিংহকে আগামী ৮, ৯ এবং ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে। জুলাইয়ের শেষ আর অগস্ট মাসের শুরুতে তাঁদের তলব করেছিল ইডি। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা না দেওয়ায় ফের ডাকা হল তাঁদের। পারিবারিক অ্যাকাউন্টের তথ্যও নিয়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের।

তবে গরু ও কয়লা পাচার মামলার তদন্তে কলকাতার নিজাম প্যালেসে দফতরে তাঁদের ডেকে না পাঠিয়ে দিল্লিতে তলব করার ঘটনা নজিরবিহীন বলা চলে। ওয়াকিবহাল মহল মনে করছে, নারদকাণ্ডে তৃণমূলের দুই মন্ত্রী ও দুই প্রাক্তন বিধায়ক তথা মন্ত্রীকে গ্রেফতারের পর নিজাম প্যালেসের বাইরে যে বিক্ষোভ চলেছিল, তা এড়াতেই আর কোনও মামলায় শাসক শিবিরের নেতা-মন্ত্রীকে কলকাতায় জেরা করতে চাইছে না কোনও তদন্তকারী সংস্থা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in