স্থায়ী চাকরির নামে হোমগার্ডের 'অস্থায়ী' চাকরি দিচ্ছেন মুখ্যমন্ত্রী! নিয়োগ পত্র ফেরালেন যুবক

সুদীপ জানিয়েছেন, সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাঁদের। কিন্তু মুখ্যমন্ত্রী যে নিয়োগ পত্র দিয়েছেন সেখানে লেখা রয়েছে 'ভলেন্টিয়ার ইন নেচার'। অর্থাৎ দরকারের ভিত্তিতে কাজ দেওয়া হবে।
মুখ্যমন্ত্রীর দেওয়া চাকরি ফেরালেন মাল বাজারের যুবক
মুখ্যমন্ত্রীর দেওয়া চাকরি ফেরালেন মাল বাজারের যুবকগ্রাফিক্স - আকাশ নেয়ে

স্থায়ী চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অস্থায়ী চাকরি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই অভিযোগে মুখ্যমন্ত্রীর দেওয়া হোমগার্ডের চাকরি ফিরিয়ে দিলেন যুবক। এই ঘটনায় বিরোধীদের কটাক্ষের মুখে রাজ্যের শাসক দল।

৫ অক্টোবর দশমীর রাতে প্রতিমা নিরঞ্জনের সময় মাল নদীতে হড়পা বানে মৃত্যু হয় ৮ জনের। মৃতদের মধ্যে ছিলেন মালবাজারের বাসিন্দা সুস্মিতা পোদ্দার। মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো ১৮ অক্টোবর মাল বাজারে প্রশাসনিক বৈঠক থেকে নিহতদের পরিবারের একজনের হাতে চাকরির নিয়োগ পত্র তুলে দেন তিনি। নিয়োগ পত্র পান সুস্মিতা পোদ্দারের ভাই সুদীপ পোদ্দারও। কিন্তু জানা গেছে ওই চিঠি তিনি ফিরিয়ে দিয়েছেন।

সুদীপ জানিয়েছেন, সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাঁদের। কিন্তু মুখ্যমন্ত্রী যে নিয়োগ পত্র দিয়েছেন তা স্থায়ী নয়। সেখানে লেখা রয়েছে 'ভলেন্টিয়ার ইন নেচার'। দরকারের ভিত্তিতে কাজ দেওয়া হবে। তাই চাকরি ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এই বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠিও লিখেছেন সুদীপ। সেখানে তিনি তাঁর যোগ্যতা অনুযায়ী স্থায়ী চাকরির আবেদন জানিয়েছেন। জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে এই বার্তা দিয়েছেন তিনি।

সুদীপের দাদা সঞ্জয় পোদ্দারের কথায়, কী চাকরি, সেটা প্রথমে বুঝতেই পারেননি তাঁরা। এসডিপিওর কাছে গিয়েও সদুত্তর পায়নি। পরে পুলিশ সুপারের কাছে থেকে তাঁরা জানতে পারেন এটা অস্থায়ী হোমগার্ডের চাকরি।

বিষয়টি নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছে সিপিআইএম। স্থানীয় এক সিপিআইএম নেতার কথায়, চুক্তিভিত্তিক চাকরি দিয়ে মৃতের আত্মীয়দের অপমান করা হয়েছে। ভোটের মুখে ভাঁওতাবাজি করছে তৃণমূল, নোংরা রাজনীতি করছে।

মুখ্যমন্ত্রীর দেওয়া চাকরি ফেরালেন মাল বাজারের যুবক
'অনুব্রত-সুকন্যার' লটারি কান্ডের রহস্যভেদে তদন্তে CBI, চাঞ্চল্যকর তথ্য
মুখ্যমন্ত্রীর দেওয়া চাকরি ফেরালেন মাল বাজারের যুবক
বামপন্থী সংগঠন, তবু বিজেপি নিজেদের বলে চালাতে চাইছে - দাবি পশ্চিমবঙ্গ সমবায় বাঁচাও মঞ্চের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in