Haldia IOC Fire: হলদিয়া তেল শোধনাগারে ভয়াবহ আগুন, ঝলসে মৃত ৩, গুরুতর আহত ৪৪
জ্বলছে আগুনছবি সৌজন্যে ভিডিওর স্ক্রিনশট

Haldia IOC Fire: হলদিয়া তেল শোধনাগারে ভয়াবহ আগুন, ঝলসে মৃত ৩, গুরুতর আহত ৪৪

অগ্নিদগ্ধ হয়েছেন আরও ৪৪ জন। প্রত‍্যেকের অবস্থাই আশঙ্কাজনক। জখমদের বেশ কয়েকজনের অবস্থা অত‍্যন্ত গুরুতর হওয়ায় তাঁদের গ্রিন করিডর করে তৎক্ষণাৎ কলকাতায় আনা হয়।

হলদিয়া তেল শোধনাগারের (Haldia Petrochem IOC) একটি টাওয়ারে বিধ্বংসী আগুন। ঝলসে মৃত্যু হয়েছে তিন জনের। অগ্নিদগ্ধ হয়েছেন আরও ৪৪ জন। প্রত‍্যেকের অবস্থাই আশঙ্কাজনক। এঁদের মধ্যে কয়েকজনের তমলুক হাসপাতালে চিকিৎসা চলছে। বাকিদের কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৩টা নাগাদ এই মর্মান্তিক ঘটনা ঘটে। বহু কর্মী ওই সময় টাওয়ারে কাজ করছিলেন। মুম্বাইয়ের একটি সংস্থা টাওয়ারে শাটডাউনের কাজ করছিল। মক ড্রিলের পর ফের কাজ শুরু হতেই দুর্ঘটনা ঘটে। প্রত‍্যক্ষদর্শী এক শ্রমিকের কথায়, ওয়েল্ডিংয়ের আগুন ছিটকে টাওয়ারে আগুন লাগে। জায়গাটিতে অতিদাহ‍্য পদার্থ থাকায় মুহূর্তে বিধ্বংসী চেহারা নেয় আগুন।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই বিশাল দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। জখমদের বেশ কয়েকজনের অবস্থা অত‍্যন্ত গুরুতর হওয়ায় তাঁদের গ্রিন করিডর করে তৎক্ষণাৎ কলকাতায় আনা হয়। ঘটনাস্থলে যান জেলাশাসক, পুলিশ সুপার এবং অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। জানা‌ গেছে হতাহতদের বেশিরভাগেরই ভিনরাজ‍্যের বাসিন্দা। ঠিকা শ্রমিকের কাজ করতে এখানে এসেছিলেন।

হলদিয়া তৈল শোধনাগারের তরফ থেকেও একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে দুর্ঘটনার ‌কথা জানানো হয়েছে‌। তবে কী কারণে দুর্ঘটনা সেকথা জানানো হয়নি।

জ্বলছে আগুন
দেশীয় সম্পত্তি বিক্রির তালিকা প্রকাশ কেন্দ্রীয় অর্থমন্ত্রীর - তালিকায় কলকাতা, হলদিয়া বন্দর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in